13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কাছে না গিয়ে রাস্তায় শোডাউন করায় সিটি নির্বাচনে ভোটার কম উপস্থিত হয়েছে -সিইসি

Brinda Chowdhury
February 16, 2020 2:41 pm
Link Copied!

সিটি নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীরা ভোটারের কাছে না গিয়ে রাস্তায় শোডাউন করেছে। আর সে কারণেই ভোটার উপস্থিতি কম হয়েছে। ঢাকা সিটি নির্বাচনে ভোটার কম উপস্থিতি নিয়ে বলেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা ।

আজ রোববার সকালে রাজধানীর আগাঁরগাওয়ে নির্বাচন প্রশিক্ষণ ভবনে এক অনুষ্ঠানে তিনি এমন কথা বলেন। এ সময় নির্বাচন প্রশিক্ষণ ভবনে নতুন যোগদান করা উপজেলা নির্বাচন কর্মকর্তাদের ১২ দিনব্যাপী কর্মশালার উদ্বোধন করেন তিনি।

গত ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ভোটার উপস্থিতি হতাশাজনক ছিল। যা নিয়ে ব্যাপক সমালোচনা হয়েছে। আবার নির্বাচন কমিশন ও সরকারি দলের নেতাদের পক্ষ থেকে নানা যুক্তিও তুলে ধরা হয়েছে। এই সময়ে প্রধান নির্বাচন কমিশনার ভোটার উপস্থিতি কম নিয়ে বললেন ভিন্ন কথা। প্রধান নির্বাচন কমিশনার বলেন, বাংলাদেশে নির্বাচনের সময় পোস্টারে আকাশ দেখা যায় না। শহরের বাতাস বন্ধ হয়ে যায়। প্রার্থীরা ভোটারদের কাছে না গিয়ে রাস্তায় শোডাউন করেন। এ সংস্কৃতি বন্ধ করতে হবে।

তিনি আরও বলেন, নির্বাচনে কেবল ভোটাররাই হবে ভোটদানের মালিক। শুধু ইভিএমের মাধ্যমেই এই বিষয়টি নিশ্চিত করা সম্ভব। একমাত্র ইভিএমই পারে জালিয়াতি বন্ধ করে প্রার্থীদের ভোটারের কাছে নিয়ে যেতে। নতুন কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, নির্বাচনকালীন চ্যালেঞ্জকে অতিক্রম করতে সততা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে। সেইসঙ্গে প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করতে কর্মকর্তাদের প্রশিক্ষিত হতে হবে।

http://www.anandalokfoundation.com/