13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

শুধুমাত্র সনাতন ধর্মীয় টোটকা ব্যবহার করেই সুস্থ হলেন ইসকনে করোনা আক্রান্তরা

Rai Kishori
May 10, 2020 10:34 am
Link Copied!

রাই-কিশোরীঃ  শুধুমাত্র সনাতন ধর্মীয় টোটকা ব্যবহার করেই সুস্থ হয়েছেন ঢাকা স্বামীবাগের ইসকনে করোনা আক্রান্তরা। কিভাবে এই মিরাকেল সম্ভব হল জানতে চাইলে তারা বলেন সনাতন এমন একটা ধর্ম যেখানে সকল জটিল ও কঠিন রোগের সমাধান আছে। প্রাচীনকালে সনাতন ধর্মের বিভিন্ন পদ্ধতি অবলম্বন করে সুস্থ ও নীরোগ ভাবে বেঁচে থাকতো শতশত বছর।

রাজধানী ঢাকার স্বামীবাগ ইসকন মন্দিরে নভেল করোনাভাইরাস আক্রান্ত ৩৬ জনের দ্বিতীয় দফা নমুনা পরীক্ষায় ৩৫ জনের ফলাফল নেগেটিভ পাওয়া গেছে। পজিটিভ হয়েছেন মাত্র একজন। তার শারীরিক পরিস্থিতিও গুরুতর নয়। তাকে স্বাস্থ্য বিধি মেনে  আইসোলেশনে রাখা হয়েছে।

২৪ এপ্রিল এই মন্দিরের পুরোহিত, সেবায়েত ও পুলিশের এক উপপরিদর্শক (এএসআই)সহ ৩৬ জনের প্রথম দফা নমুনা পরীক্ষা করে ৩৬ জনের শরীরে কোভিড-১৯ সংক্রমণ শনাক্তের কথা জানিয়েছিল স্বাস্থ্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। নির্বাহী প্রশাসনের পক্ষ থেকে ২৫ এপ্রিল মন্দিরটি লকডাউন ঘোষণা করা হয়। নিষিদ্ধ করা হয়েছিল সব প্রকার চলাচল।

আরও জানুনঃ  করোনার বিরুদ্ধে লড়াই করার জন্য শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ান

অধ্যক্ষ চারুচন্দ্র দাস ব্রহ্মচারী বলেন, প্রথম দফা টেস্টে পজিটিভ আসলেও তারা সবাই শারীরিক ভাবে সুস্থই ছিলেন। দ্বিতীয়দফা টেস্ট করানোর পর তাদের একজনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে। আমরা বিচলিত না হয়ে ভগবান শ্রী কৃষ্ণের উপর ভরসা রেখে প্রাকৃতিক উপায়ে বিভিন্ন টোটকা বানাই যা সনাতন ধর্মের বিভিন্ন গ্রন্থে উল্লেখ পাই। সেগুলোর ব্যবহারে ও ভক্তির জোরে সবাই সুস্থ। সেই সাথে অল্প কিছু থেরাপির প্রয়োগ ও করা হয়েছে।

যোগী পিকেবি প্রকাশ বলেন, প্রতিদিন পানিতে আদা, তুলসী পাতা, কাঁচা হলুদ ও গোল মরিচ পনের মিনিট ফুটিয়ে একটু সৈন্ধব লবণ মিশিয়ে একাধিক বার পান করেছে সবাই। এতে শরীরে ইমিউনিটি বা রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়। এতে করোনা ধীরে ধীরে দুর্বল হয়ে পড়ে। রোগী তাড়াতাড়ি সুস্থ্য হয়ে ওঠে। আর যদি পান করতে না পারে তবে দিনে ২/৩ বার নাকে-মুখে গরম পানির বাষ্প/ভাপ নিলে ধীরে ধীরে শ্বাস কষ্ট উপশম হবে। পাশাপাশি ভিটামিন সি জাতীয় খাবার ও কিছু ব্যায়াম ও প্রাণায়াম করলে তাড়াতাড়ি সুস্থ্য হয়ে যাবে।

শুক্রবার রাজধানীর ওয়ারি বিভাগের ডিসি শাহ ইফতেখার আহমেদ পিপিএম এ তথ্য নিশ্চিত করে বলেন, সুস্থ হওয়া ব্যক্তিরাও কোয়ারেনটাইনে মন্দিরের ভেতরই অবস্থান করছেন।

http://www.anandalokfoundation.com/