13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

উত্তর কোরিয়াকে আমেরিকার হুমকি

admin
August 10, 2017 9:45 am
Link Copied!

নিউজ ডেস্কঃ মার্কিন প্রতিরক্ষামন্ত্রী জিম ম্যাটিস উত্তর কোরিয়ার প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, পিয়ংইয়ং যেন এমন কোনো পদক্ষেপ না নেয় যার পরিণতিতে দেশটির সরকারের পরিবর্তন এবং জনগণকে ধ্বংস হয়ে যেতে হয়।

পেন্টাগন প্রধান আরো বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র ও তার মিত্রদের বিরুদ্ধে যুদ্ধে গেলে উত্তর কোরিয়া ‘মারাত্মক বিপর্যয়ের’ সম্মুখীন হবে। মার্কিন প্রতিরক্ষামন্ত্রী ম্যাটিস পিয়ংইয়ংকে তার অস্ত্র কর্মসূচি বন্ধ করারও আহ্বান জানিয়েছেন।

পশ্চিম আটলান্টিক মহাসাগরে অবস্থিত গুয়াম দ্বীপের মার্কিন ঘাঁটিগুলো আগুনে ঢেকে দেয়া হবে বলে উত্তর কোরিয়ার পক্ষ থেকে হুমকি দেয়ার পর মার্কিন প্রতিরক্ষামন্ত্রী এ হুঁশিয়ারি উচ্চারণ করলেন।

এর আগে উত্তর কোরিয়া বলেছিল, গুয়ামের মার্কিন ঘাঁটিগুলোতে আগাম ক্ষেপণাস্ত্র হামলা চালানোর পরিকল্পনা খতিয়ে দেখা হচ্ছে। এ পরিকল্পনার আওতায় হামলা চালিয়ে গুয়ামের মার্কিন ঘাঁটিগুলোকে আগুনে ঢেকে দেয়া হবে। পিয়ংইয়ংয়ে জোরালো হামলা চালানো হবে বলে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হুমকি দেয়ার পরই ওই হুমকি দিয়েছিল উত্তর কোরিয়া।

অবশ্য পিয়ংইয়ংয়ের ওই হুমকির পর মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন গুয়াম দ্বীপসহ আমেরিকার মূল ভূখণ্ডে অবস্থানরত মার্কিন নাগরিকদের আশ্বস্ত করে বলেছেন, আপাতত সেরকম কোনো হুমকি নেই এবং সবাই নিশ্চিন্তে ঘুমাতে পারেন।

সম্প্রতি উত্তর কোরিয়া এমন একটি আন্তঃমহাদেশীয় ক্ষেপণাস্ত্র বা আইসিবিএম’র পরীক্ষা চালিয়েছে যা দিয়ে গোটা মার্কিন যুক্তরাষ্ট্রের যেকোনো স্থানে আঘাত হানা যায়।

http://www.anandalokfoundation.com/