13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

উইমেন এম্পাওয়ারমেন্ট অ্যাওয়ার্ড নির্যাতিত নারীদের উৎসর্গ করলেন প্রধানমন্ত্রী

admin
March 9, 2019 2:07 pm
Link Copied!

লাইফ টাইম কন্ট্রিবিউশন ফর উইমেন এম্পাওয়ারমেন্ট অ্যাওয়ার্ড’ দেশের মানুষ এবং বিশ্বের নির্যাতিত নারীদের উৎসর্গ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন।

তিনি বলেন, আমার সব সম্মাননাই দেশের। যে সম্মাননাই পাই না কেন সব আমার দেশের মানুষের। এবারও যে আন্তর্জাতিকভাবে সম্মাননাটা পেয়েছি সেটা বাংলাদেশের সকল মা-বোন এবং বিশ্বের সকল নির্যাতিত নারীর জন্য উৎসর্গ করছি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ‘লাইফ টাইম কন্ট্রিবিউশন ফর উইমেন অ্যাম্পাওয়ারমেন্ট অ্যাওয়ার্ড’-এ ভূষিত হন। নারী দিবস উপলক্ষে বৃহস্পতিবার (৭ মার্চ) বার্লিনে সিটি কিউব আইটিবি প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে এ পুরস্কার প্রদানের ঘোষণা দেয়া হয়। ইনস্টিটিউট অব সাউথ এশিয়ান উইমেন (আইএসএডব্লিউ) এ পদক প্রদান করে।

জার্মানিতে বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ প্রধানমন্ত্রীর পক্ষে এ পদক গ্রহণ করেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। নারীর ক্ষমতায়নে অসামান্য অবদান এবং দক্ষিণ এশীয় অঞ্চলে নেতৃত্বের জন্য এ পদক অর্জন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ অনুষ্ঠানে ৫ জন নারীকে জয়িতা সম্মাননা দেয়া হয়।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি।

সভায় স্বাগত বক্তব্য রাখেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন্নাহার।  স্বাগত বক্তব্যের পর তিনি প্রধানমন্ত্রীকে উত্তরীয় পরিয়ে দেন।  বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/