13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে মানুষের মুখে হাসি ফুটবে না – মির্জা আব্বাস

Link Copied!

আওয়ামী লীগ ক্ষমতায় থাকা অবস্থায় মানুষের মুখে হাসি ফুটবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর গোপীবাগে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত পদযাত্রা কর্মসূচির আগে এ মন্তব্য করেন তিনি।

মির্জা আব্বাস বলেন, আমরা অতীতে অনেক বক্তব্য দিয়েছি অনেক সমাবেশ করেছি,  কিন্তু এ সরকারের শুভবুদ্ধির উদয় হচ্ছে না। এ পদযাত্রার মাধ্যমে আমরা দেশের মানুষকে জানিয়ে দিতে চাই, বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য আন্দোলন করছে না। বিএনপি রাজপথে মিছিল করছে, আন্দোলন করছে জনগণের অধিকারের জন্য।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, প্রতিবেশী দেশের সঙ্গে সরকার আঁতাত করে একটা দেশকে ধ্বংসের প্রান্তে নিয়ে গেছে। তার উদাহরণ আদানি গ্রুপ। তারা কিছু দিক বা না দিক তাদের কোটি কোটি টাকা দিয়ে দিতে হবে। এ সরকার থাকা অবস্থায় মানুষের মুক্তি মিলবে না। এজন্য চাই খালেদা জিয়ার মুক্তি, তারেক রহমানের দেশে ফিরে আসা, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন।

তিনি বলেন, এবার আমরা অন্য কোনো সরকারের অধীনে নির্বাচন করব না। একটা দেশ এসে বলে গেল আওয়ামী লীগকে সমর্থন দেবে। তাদের বলব আওয়ামী লীগকে নয়, দেশের জনগণকে সমর্থন দিন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমার-আপনার জনগণের কথা এক সরকারের পদত্যাগ। আমরা এ সরকারের অধীনে নির্বাচন করব না। কারও ভোট কাউকে দিতে দেব না। সরকার যদি জনগণের শক্তিকে বিশ্বাস করে তাহলে স্বেচ্ছায় পদত্যাগ করে একটি সুষ্ঠু নির্বাচন দেবে। আমরা জোর করে ক্ষমতায় আসতে চাই না। গণতান্ত্রিক উপায়ে একটা নির্বাচনের মধ্য দিয়ে ক্ষমতা যেতে চাই। আমাদের দাবি এবং জনগণের দাবি এক। আমাদের দাবির সঙ্গে জনগণের দাবির কোনো অমিল নেই। জনগণের দাবির কাছে কোনো ফ্যাসিবাদী শক্তি টিকে থাকতে পারে না।

গয়েশ্বর চন্দ্র বলেন, সরকার দেশের অর্থনৈতিক ব্যবস্থাকে ধ্বংস করে দিয়ে শেষ প্রান্তে নিয়ে গেছে। আজকে ব্যবসারে ব্যবসা করতে পারছে না ব্যাংক টাকা দিচ্ছে না। ব্যাংকের সব টাকা শেখ হাসিনা ও তার অনুগত ব্যক্তিদের কাছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, আজকে আন্দোলন একটি পর্যায়ে এসে পৌঁছেছে। আমরা গত কয়েক মাস ধরে রাস্তায় আন্দোলন করছি। বাংলাদেশের মানুষ তীব্র আন্দোলনের মাধ্যমে এই ফ্যাসিস্ট সরকারকে বিদায় করবে।

আমির খসরু আরও বলেন, বিশ্বের গণতান্ত্রিক দেশগুলো ঢাকায় এসে বার্তা দিয়ে যাচ্ছে। তারা গণতন্ত্রের অধিকারের কথা বলে যাচ্ছে না। তারা বাংলাদেশকে স্বীকৃতি দিচ্ছে না। বাংলাদেশ আজ গণতন্ত্র সম্মেলনে যাওয়ার সুযোগ দিচ্ছে না। তাই আমাদের রাস্তায় সিদ্ধান্ত হবে।

পদযাত্রা কর্মসূচিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, বিএনপি নেতা ফজলুল হক মিলন, রফিকুল আলম মজনু, ইশরাক হোসেনসহ বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নিয়েছেন।

http://www.anandalokfoundation.com/