ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সেনেগালে অনশনরত সাংবাদিককে হাসপাতালে নেওয়া হয়েছে- অ্যাটর্নি

ডেস্ক
December 26, 2022 6:04 pm
Link Copied!

সেনেগালের অনশনরত বিশিষ্ট সাংবাদিক ও সরকারের সমালোচক পপে আলে নিয়াংকে হাসপাতালে নেওয়া হয়েছে। তার বিরুদ্ধে আনা বিভিন্ন অভিযোগের প্রতিবাদে তিনি অনশন পালন করছেন।

রোববার তার অ্যাটর্নি এ কথা জানিয়েছেন।

তার আইনজীবীদের একজন মুসা সার জানান, অনশন পালনের ফলে নিয়াংয়ের স্বাস্থ্যের অবনতি হওয়ায় শনিবার সন্ধ্যায় তাকে ডাকারের একটি হাসপাতালে নেওয়া হয়।

খবরে বলা হয়, একটি মামলায় গত ৬ নভেম্বর নিয়াংকে গ্রেফতার এবং জাতীয় প্রতিরক্ষা ব্যবস্থার ক্ষতি করতে পারে এমন তথ্য প্রকাশ করায় তাকে অভিযুক্ত করা হয়। এতে আন্তর্জাতিক অঙ্গনে উদ্বেগ দেখা দিয়েছে।

তিনি গত ২ ডিসেম্বর অনশন ধর্মঘট পালন শুরু করেন এবং পরে তার স্বাস্থ্যের অবনতি হলে তাকে একটি ক্লিনিকে ভর্তি করা হয়। নিয়াংকে সাময়িকভাবে মুক্তি দেওয়া হয়েছিল। কিন্তু তিনি ফের অনশন শুরু করলে ২০ ডিসেম্বর তাকে আবারো গ্রেফতার করা হয়।

ডাকার মতিন অনলাইন নিউজ সাইটের প্রধান নিয়াং বর্তমান বিষয়ে নিয়মিত কলাম লেখার জন্য ব্যাপকভাবে পরিচিতি লাভ করেন। সেনেগালের প্রধান বিরোধীদলীয় নেতা উসমান সোনকোর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগের কথা লেখার পর তার বিরুদ্ধে এ মামলা করা হয়।

নিয়াংকে আটক করায় সংবাদপত্র, সুশীল সমাজ এবং সেনেগালের বিরোধী দলের পক্ষ থেকে কঠোর সমালোচনা করা হয় এবং তাদের অনেকে তার মুক্তি দেয়ার আহ্বান জানান।

http://www.anandalokfoundation.com/