13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সরকারের দেয়া বরাদ্দ সেনাবাহিনীর মাধ্যমে সঠিক ভাবে বন্টনের আবেদন দরিদ্রদের

Rai Kishori
March 30, 2020 7:54 am
Link Copied!

আঃজলিল, বিশেষ প্রতনিধিঃ কমিশনার-চেয়ারম্যান-মেম্বারদের রাজনৈতিক নেতৃবৃন্দের প্রতি দিন দিন আস্থা কমছে জনগণের। বর্তমান ভয়াবহ করোনার এই কঠিন পরিস্থিতিতে সরকারের বরাদ্দ সেনাবাহিনীর মাধ্যমে সঠিক ভাবে বন্টনের জন্য প্রধানমন্ত্রীর প্রতি আবেদন জানাচ্ছে দেশবাসীর খেটেখুটে খাওয়া সাধারণ  জনগনের পক্ষে দি নিউজের বিশেষ প্রতিনিধি আঃজলিলের মন্তব্য কলমের প্রতিবেদনের লেখাটুকু তুলে ধরা হলো।

এমন হাজারো অভিযোগ রয়েছে বা থেকে যায় যে, সিটি কর্পোরেশন, পৌরসভা ও ইউনিয়ন পরিষদ কর্তৃপক্ষ সরকারি কোনো বরাদ্দ সঠিক ও ন্যায়ভাবে বিতরণ করে না। কাউন্সিলর ও চেয়ারম্যান-মেম্বাররা বা বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এমনকি সরকারের কর্মকত্তা কর্মচারিরাও এসব বরাদ্দ বিতরণে ব্যাপক অনিয়মের আশ্রয় নেয়। বিষয়টি বর্তমানে স্বাভাবিক পর্যায়ে চলে গেছে। আর কালের পরিক্রমায় বিবর্তনের মাধ্যমে  এই অনিয়মকে উপকারভোগীরা বাধ্য হয়ে স্বাভাবিক হিসেবে মেনে নিয়েছে।

বর্তমান ভয়াবহ করোনার এই কঠিন পরিস্থিতিতে এমন অনিয়ম চায় না ভুক্তভোগীরা। তারা চায় বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী নিম্ন আয় ও গরীব মানুষের জন্য যে প্রণোদনা বরাদ্দ দিয়েছেন তা যেন যথাযথভাবে উপকারভোগীরা পায়।

সে জন্য তারা কাউন্সিলর বা চেয়ারম্যান-মেম্বার এবং রাজনৈতিক দলের কোন নেতৃবৃন্দ নয়; সেনাবাহিনীর তত্ত্বাবধানের অধিনে ও বিভিন্ন বাহিনীর একত্রিতর মাধ্যমে বিতরণ চায়। কেননা সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী বিতর্কমুক্ত মানবদরদী সরকারি বাহিনী।

দেশের যেকোনে জরুরী মুহুর্তে তারা জনগণের পাশে দাঁড়ায়। বর্তমানেও করোনা রোধে মানুষকে ঘরে নিরলসভাবে কাজ যাচ্ছে এই দুই /তিন বাহিনী। যেমন কক্সবাজারের পাঁচ উপজেলায় সেনাবাহিনী এবং তিন উপজেলায় নৌবাহিনী দায়িত্ব পালন করছেন সেই সাথে দেশের বিভিন্ন জেলা উপজেলায় সহর,নগর,বাজারঘাটে সেনাবাহিনীর দায়িত্ব পালন করতে দেখা যাচ্ছে।

তারই প্রেক্ষাপটে তাদের মাধ্যমেই প্রধানমন্ত্রীর দেয়া বরাদ্দ তাদের মাধ্যমে বিতরণ করা যাবে। এই সেনাবাহিনীর নেতৃত্বের সাথে বাকি অনান্য  দুই বাহিনী বিতরণ করলে বরাদ্দ সঠিকভাবে উপকারভোগীদের হাতে পৌঁছাবে। কিন্তু কাউন্সিলর বা চেয়ারম্যান-মেম্বার ও রাজনৈতিক নেতাদের মাধ্যমে  দিলে তার ‘নয়ছয়’ হয়ে যাবে।

http://www.anandalokfoundation.com/