13yercelebration
ঢাকা

শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার পেল ১০ ব্যক্তি ও ২ প্রতিষ্ঠান

ডেস্ক
August 5, 2023 11:30 am
Link Copied!

শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার ২০২৩ -এর জন্য ৮টি ক্যাটাগরিতে মোট ১০ জন ক্রীড়া ব্যক্তিত্ব ও ২টি প্রতিষ্ঠানকে প্রদান করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার পেল ১০ ব্যক্তি ও ২ প্রতিষ্ঠান।

শনিবার (৫ আগস্ট) সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের এ পুরস্কার দেন তিনি।

এর আগে গণভবনে বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে স্মারক ডাকটিকিট, উদ্বোধনী খাম ও সিলমোহর অবমুক্ত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

‘শহীদ শেখ কামাল জাতীয় ক্রীড়া পুরস্কার ২০২৩ পাচ্ছেন যারা
১. আজীবন সম্মাননা : আবদুস সাদেক
২. ক্রীড়াবিদ : সাবিনা খাতুন, তাসকিন আহমেদ ও জিয়ারুল ইসলাম
৩. উদীয়মান ক্রীড়াবিদ: মুহতাসিন আহমেদ হৃদয় ও আমিরুল ইসলাম
৪. ক্রীড়া সংগঠক : মালা রানী সরকার ও ফজলুল ইসলাম
৫. ক্রীড়া ফেডারেশন : বাংলাদেশ আর্চারি ফেডারেশন
৬. ক্রীড়া পৃষ্ঠপোষক : বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি)
৭. ক্রীড়া সাংবাদিক : খন্দকার তারেক মোঃ নুরুল্লাহ
৮. ক্রীড়া ধারাভাষ্যকার : আতাহার আলী খান

এদিকে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন ২০২৩-২০২৪ অর্থবছর থেকে ক্রীড়াক্ষেত্রে কৃতিত্ব অর্জনকারী শিক্ষার্থীদের ক্রীড়া শিক্ষায় উৎসাহিত করার জন্য প্রথমবারের মতো ৫ম শ্রেণি থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীদের মাসিক ১ হাজার টাকা হারে বাৎসরিক ১২ হাজার টাকা এবং একাদশ শ্রেণি থেকে স্নাতক পর্যায়ের শিক্ষার্থীদের মাসিক ২ হাজার টাকা হারে বাৎসরিক ২৪ হাজার টাকা করে মোট পাঁচশ শিক্ষার্থীকে বঙ্গবন্ধু ক্রীড়া শিক্ষা বৃত্তি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার(৩ অগাস্ট) জাতীয় ক্রীড়া পরিষদের সভাকক্ষে শহীদ শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উদযাপন ও শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার ২০২৩ – প্রদান উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করেন। পুরস্কার হিসেবে প্রত্যেককে এক লাখ টাকা, ক্রেস্ট ও সম্মাননা সনদ দেওয়া হবে।

http://www.anandalokfoundation.com/