13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কোয়ারেন্টাইন স্থাপনে নিজের ফ্লাট ছেড়ে দিলেন আশিষ চক্রবর্তী

Rai Kishori
March 21, 2020 2:50 pm
Link Copied!

রাই কিশোরীঃ করোনাভাইরাসের (কোভিড ১৯) কারণে আতঙ্ক সৃষ্ট পরিস্থিতিতে দেশের মানুষের কথা চিন্তা করে মায়ের অবসরের টাকায় কেনা ফ্ল্যাটের চাবি কোয়ারেন্টাইনের জন্য দিয়েছেন বেসরকারি আইটি কোম্পানির কর্মকর্তা আশিষ চক্রবর্তী।

শুক্রবার রাজধানীর উত্তরার দিয়াবাড়িতে করোনা সন্দেহে চিকিৎসা কোয়ারেন্টাইন সেন্টার স্থাপনে সরকারের উদ্যোগের বিরুদ্ধে এলাকাবাসীর অবস্থান নেয়ার কথা শুনে নিজের ফেসবুক ওয়ালে এ স্ট্যাটাস লিখে ফ্লাটের চাবি রেখে বের হন তিনি।

বর্তমান প্রেক্ষাপটে করোনা ভাইরাস সন্দেহে চিকিৎসা কেন্দ্র (কোয়ারেন্টাইন সেন্টার) স্থাপনের কথা শুনেই এলাকাবাসী বাধাঁ দিচ্ছেন ঠিক সময়ে কোয়ারেন্টাইন সেন্টার স্থাপনে নিজের ফ্লাটের চাবি দিয়ে দৃষ্টান্ত স্থাপন করে দেখালেন তিনি।

স্ট্যাটাস হুবুহু তুলে ধরা হল :
করোনার জন্য ফ্লাট‘আমার মায়ের অবসরের টাকায় এবং আমার যৌথ উদ্যোগে উত্তরা দিয়াবাড়ীতে রাজউকের একটা (এবং একমাত্র) ফ্লাট আছে। দুই সপ্তাহ আগেই এসি, ফ্রিজ সহ বেশ কিছু জিনিস কিনেছি। সব সাজনোই আছে। আমার ফ্ল্যাটের চাবি আমি নিজেই সেচ্ছায় দিয়ে দিয়েছি (কেউ এখনো চায়নি)। কোনো কিছুই আনি নাই। আমি জানি না সরকার এটা ব্যাবহার করবেন কিনা ? কিন্তু আমাদের সামান্য ত্যাগ যদি এই সময় কারো কাজে আসে আমি তাতেই খুশী।এখন সময় আমাদের বলার, আমার আমার করার না।’

করোনা আতঙ্কে আত্মীয়-স্বজন প্রতিবেশী বন্ধুবান্ধব সহযোগিতার হাত দুরের কথা সহায়তা করার মানসিকতা বর্তমান সময়ে বিরল দৃষ্টান্ত।

http://www.anandalokfoundation.com/