13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সরকার আইনের আশ্রয় নিয়ে তারা সেই নির্বাচনটিকে বন্ধ করে দিয়েছে: মঈন খান

admin
May 7, 2018 6:43 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ ধানের শীষের পক্ষে গণজোয়ারের ভয়ে গাজীপুর সিটি নির্বাচন স্থগিত করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান। তিনি বলেন, একই কারণে ঢাকা উত্তর সিটির নির্বাচনও বন্ধ করা হয়েছিল।

আজ সোমবার জিয়া শিশু-কিশোর সংগঠনের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন বিএনপির এই নেতা।

ড. মঈন খান বলেন, ‘এটা অত্যন্ত স্পষ্ট, এত কিছু করার পরেও সরকার যখন বুঝতে পেরেছে সম্ভবত গণজোয়ারের এই ঢেউ আর ঠেকানো যাবে না, তখন তারা বাধ্য হয়ে তারা আইনের উছিলায়, আইনের আশ্রয় নিয়ে তারা সেই নির্বাচনটিকে বন্ধ করে দিয়েছে। আওয়ামী লীগ আমাদের ডাকলা কি ডাকল না, সেটার ওপর আমাদের নির্বাচনে যাওয়া-না যাওয়া নির্ভর করবে না। আমরা নির্বাচনে যাব কি যাব না, সেইটা আমাদের বিচার-বিবেচনা। দেশের সার্বিক পরিস্থিতি, নির্বাচনের নিরপেক্ষতা, সুষ্ঠুতা এসব কিছুর ওপর নির্ভরশীল হবে।’

সারা দেশে বিএনপির নেতাকর্মীদের ওপর নিপীড়ন-নির্যাতনের পরও সাধারণ মানুষ ধানের শীষের পক্ষেই অবস্থান নিয়েছে বলে মন্তব্য করেন এই নেতা। তিনি বলেন, আগামী সংসদ নির্বাচনে বিএনপি অংশ নেবে কি না, সেটি ক্ষমতাসীনদের ডাকার ওপর নির্ভর করবে না। পরিস্থিতি নিয়ে বিএনপি সিদ্ধান্ত নেবে।

http://www.anandalokfoundation.com/