13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আচমকা লাদাখ সীমান্তে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

Rai Kishori
July 3, 2020 11:27 am
Link Copied!

বিতর্কিত লাদাখ সীমান্ত নিয়ে সাম্প্রতিক সময়ে দুই প্রতিবেশী দেশ ভারত ও চীনের মধ্যে উত্তেজনা বিরাজ করছে  আচমকাই সেখানে পৌঁছালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আজ শুক্রবার(৩ জুলাই) চীফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াতও ছাড়াও অনেক বরিষ্ঠ আধিকারিককে নিয়ে উপস্থিত হয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বৃহস্পতিবার লাদাখ সফরে প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংয়ের যাওয়ার কথা ছিল। কিন্তু কোন কারণ বশত সেই সফর স্থগিত হয়ে যায়। তিনি শুক্রবার সেনা প্রধান এমএম নরবানের সাথে লাদাখ সফরে যেতেন। লাদাখে প্রতিরক্ষা মন্ত্রী চীনের সাথে সীমান্তে চলা উত্তেজনার মধ্যে সীমান্তের পরিস্থিতি যাচাই করাই জন্য যেতেন।

যদি প্রতিরক্ষা মন্ত্রী আজ লাদাখ যেতেন, তাহলে ভারত আর চীনের সাথে চলা উত্তেজনার মধ্যে এটাই ওনার প্রথম লাদাখ সফর হত। ওনার সাথে স্থলসেনা প্রধানেরও যাওয়ার কথা ছিল।

স্থলসেনা প্রধান কিছুদিন আগেই লাদাখ সফরে গেছিলেন। শোনা যাচ্ছে যে, রাজনাথ সিংয়ের এই সফরে সেনার মধ্যে আরও মনোবল বাড়ত। যদিও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আচমকা লেহ সফরের কারণে সেনার মধ্যে আরও দ্বিগুণ মনোবল বাড়বে।

এর আগে স্থলসেনা প্রধান ২৩ আর ২৪ জুন লাদাখ সফরে ছিলেন। জেনারেল নরবানে জওয়ানদের সন্মানিত করে তাদের মনোবল বাড়ান। এরপর তিনি দিল্লী এসে প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংকে রিপোর্ট করেন। আপনাদের জানিয়ে দিই, লাদাখ সীমান্ত নিয়ে দুই পক্ষের মধ্যে চলা উত্তেজনা কমার নামই নিচ্ছে না। মঙ্গলবার চুশুলে দুই পক্ষের মধ্যে কম্যান্ডার স্তরের কথাবার্তাও হয়েছে। তবুও উত্তেজনা কমেনি।

http://www.anandalokfoundation.com/