13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

রোহিঙ্গা ক্যাম্পগুলিতে সেনাবাহিনী নিয়োগ করুন, প্রধানমন্ত্রীকে বিএনপি

admin
September 17, 2017 3:00 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ দেশী বিদেশী যত সাহায্য-সহযোগিতা এসেছে তা সুষ্ঠুভাবে বন্টনের জন্য রোহিঙ্গা ক্যাম্পগুলিতে সেনাবাহিনী নিয়োগ করতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছে বিএনপি। একই সাথে রোহিঙ্গাদের পূনর্বাসনসহ সকল প্রকার ত্রাণ তৎপরতায় সেনাবাহিনী নিয়োগেরও দাবি জানান দলটি।

রোববার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস এ আহ্বান জানান।

মির্জা আব্বাস বলেন, অসহায় বুভুক্ষ মৃত্যুপথযাত্রী রোহিঙ্গাদের জীবন বাঁচাতে আওয়ামী সরকার কোন প্রকার ত্রাণ সামগ্রী না পাঠিয়ে সস্তা জনপ্রিয়তা অর্জনেরর নামে বিবৃতি ও বক্তব্য দিয়ে অসহায় রোহিঙ্গাদের প্রতারণা করছেন।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, সহ- দপ্তর সম্পাদক মুনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। ক্ষুধাতুর রোহিঙ্গাদের জীবন নিয়ে ছিনিমিনি খেলছেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিএনপির ২২ ট্রাক ত্রাণ নিয়ে যে বক্তব্য দিয়ে যাচ্ছেন তা আমাদের বোধগম্য নয়। তবে অনুমান করা যায়, বিএনপির ত্রাণ সহয়তায় সরকারি দল গেরে গেছে। এজন্য তাদের গাত্রদাহ। বিএনপির ত্রাণ কাজে বাধা দেয়ার যে অপরাধ সরকার সংঘঠিত করেছে তা ধামাচাপা দিতেই তিনি অনবরত বক্তব্য দিচ্ছেন, বলেন মনে করেন তিনি।

রোহিঙ্গা শিবিরে সরকারী কোন ত্রাণ পৌছেনি দাবি করে আব্বাস বলেন, ত্রাণের বিষয়ে সরকার ও সরকারের প্রশাসনের চরম উদাসীনতা ও অনাগ্রহের ফলে রোহিঙ্গাদের দুর্দশা চরম সীমায় উপনীত। এমনকি বিদেশী দাতা সংস্থাগুলো যে ত্রাণ রোহিঙ্গাদের জন্য আমাদের দেশে পৌছেছে সেগুলি বিমান বন্দর এবং নৌবন্দরের জেটিতে কেন পড়ে আছে তা জাতি জানতে চায়।

মিয়ানমা থেকে প্রাণভয়ে পালিয়ে আসা অসহায় মানুষদেন কাছ থেকে সরকার দলীয় লোকরা চাঁদাবাজী করছে বলেো অভিযোগ করেন মির্জা আব্বাস।

সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, সহ- দফতর সম্পাদক মুনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/