13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ব‌াউল রনেশ ঠাকুরের সাধনার গানের বই ও বাদ্যযন্ত্রসহ গানের ঘরটাই জ্বা‌লিয়ে দিয়েছে দুর্বৃত্তরা

Rai Kishori
May 19, 2020 8:23 am
Link Copied!

স্টার্ফ  রিপোর্টারঃ সুনামগঞ্জে ব‌াউল রনেশ ঠাকুরের সাধনার গানের বই ও বাদ্যযন্ত্রসহ গানের ঘরটাই জ্বা‌লিয়ে দিয়েছে দুর্বৃত্তরা। রনেশ ঠাকুর বাউল সম্রাট শাহ আবদুল ক‌রি‌মের শিষ্য।
রণেশ ঠাকুর জানান, গ্রামের বা আশপাশের কারো সঙ্গেই তার কোন শত্রুতা নেই। কারা যে এমন ঘটনা ঘটিয়েছে তা তিনি বুঝতেই পারছেন না।
সোমবার বি‌কা‌লে দিরাই‌ উপজেলার উজানধল গ্রা‌মে ঘটনাস্থল প‌রিদর্শন ক‌রেছে পু‌লিশ ।
দিরাই থানার এসআই জ‌হিরুল ইসলাম জানান, আগের গভীর রা‌তে এ আগুন জ্বালা‌নোর ঘটনা ঘটে। আগু‌নে বাউলের দোতরা, বেহালা, হার‌মো‌নিয়ামসহ গান গাওয়ার সব যন্ত্রপা‌তি পু‌ড়ে ছাই হ‌য়ে গে‌ছে। ঘরের একপাশে দুটো ভেড়া ছিল। এগুলো বের করে দিয়ে আগুন ধরানো হয়েছে। আমরা ঘটনাটি তদন্ত করছি।”
পু‌লিশ ও স্থানীয়রা জানায়, রণেশ ঠাকুরের বসত ঘরের উল্টোদিকে তার বাউল গা‌নের ঘর। ওখানেই তার ও শিষ্যদের বাদ্যযন্ত্র  থাকত। রোববার রাত ১১টায় পরিবারের সবাই ঘুমোতে যান। রাত ১টার পর রণেশ ঠাকুরের বড় ভাইয়ের স্ত্রী চিৎকার করে সবাইকে ডাকতে থাকেন। অন্যরা ঘুম থেকে উঠে দেখেন গা‌নের ঘর পুড়ে যাচ্ছে। পরে আশপাশের লোকজন চেষ্টা করে আগুন নেভালেও পুরো ঘরই পুড়ে ছাই হয়ে যায়।
বাউল সম্রাট শাহ্ আবদুল করিমের ছেলে নূর জালাল জানান, আগু‌নে রণেশ ঠাকুরের প্রায় চল্লিশ বছরের সাধনার সব যন্ত্রপাতি, গানের বই-পত্র পুড়ে ছাই হয়ে গে‌ছে।
http://www.anandalokfoundation.com/