13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পাইকগাছায় সেচ্ছাশ্রমে হাটের জমি ভরাট করলেন ইউনিয়নবাসী

Link Copied!

পাইকগাছার লস্কর ও সোলাদানা ইউনিয়নের সিমান্তে রাস্তার উপর গড়ে উঠা হাট জানজট সৃষ্টি হওয়া খাস জমিতে সরিয়ে নিলেন লস্কর ইউনিয়ন চেয়ারম্যান। এ নিয়ে গত বুধবার বিকালে লস্কর ইউনিয়ন চেয়ারম্যান কে এম আরিফুজ্জামান তুহিন ইউনয়ন বাসির সাথে সভা করে ইউনিয়নের খাস জমিতে হাট সরিয়ে নেয়ার সিন্ধান্ত হয়।

বৃহষ্পতিবার সকালে চেয়ারম্যান তুহিনের নের্তৃত্বে ইউনিয়নবাসী সেচ্ছাশ্রমে এ হাটের জাইগা মাটি দিয়ে ভরাট করার কাজ শুরু করেন। এ বিষয় লস্কর ইউনিয়নের চেয়ারম্যান কে এম আরিফুজ্জামান তুহিন বলেন, হাটির নাম লস্কর চৌকিদার মোড় হাট।

আমাদের পূর্ব পুরুষরা এ হাট তৌরী করেছিলেন। সে সুবাদে আমরা লস্কর চৌকিদার মোড়ে হাট পরিচালনা করে আসছি। লস্কর ও সোলাদানা ইউনিয়নের সিমান্তে হাটটি হওয়ায় সোলাদানা ইউনিয়নের কিছু মানুষ হাটের এক আংশ দাবী করে আসছিলো। কিন্তু আমি কয়েকদিন ধরে আমিন দিয়ে জরিপ করে আমাদের ইউনিয়নের সিমান্ত নির্ধারণ করে খাস জমিতে হাটটি স্থন্তর করার জন্য ইউনিয়ন বাসিকে নিয়ে সেচ্ছা শ্রমে কাজ করছি।

এ বিষয় সোলাদানা ইউনিয়নে চেয়ারম্যান আব্দুল মান্নান গাজী জানান, আমি বিতর্কে জড়াতে চাইনা। এতদিন আমরা লস্কর ও সোলাদানা ইউনিয়নের মানুষ ওই হাটে একসঙ্গে বাজার করতাম। কিন্তু লস্কর ইউনিয়ন চেয়ারম্যান সে হাটটি সরিয়ে তাদের সিমানায় নিয়েছে। এটি তিনি ঠিক করেনি। হাট জনগনের সবাই হাটে বাজার করতে যাবে এটাই সত্য। কিন্তু হাটটি বিভক্ত করার ফলে জনসাধারণের মধ্যে বিভেদ দেখা দিয়েছে।

http://www.anandalokfoundation.com/