13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আলকারাজ প্রথম রাউন্ডের বাধা টপকালেন

সুমন দত্ত
July 3, 2024 10:16 am
Link Copied!

নিউজ ডেস্ক: ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কার্লোস আলকারাজ সোমবার উইম্বলডনের প্রথম রাউন্ডে কোয়ালিফায়ার মার্ক লাজালকে ৭-৬ (৩), ৭-৫, ৬-২ সেটে স্ট্রেট সেটে জিতেছেন। বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ২৬৯তম স্থানে থাকা লাজাল অবশ্য প্রথম দুই সেটে স্প্যানিশ খেলোয়াড়ের কাছে কঠিন লড়াই দেন। তৃতীয় বাছাই ২১ বছর বয়সী আলকারাজও স্বীকার করেছেন এস্তোনিয়ান খেলোয়াড় তাকে “বিস্মিত” করেছেন।

তিন সপ্তাহ আগে ফ্রেঞ্চ ওপেনে তার তৃতীয় বড় চ্যাম্পিয়নশিপ জেতা আলকারাজ গত বছরের উইম্বলডনের ফাইনালে নোভাক জোকোভিচকে পরাজিত করেছিলেন। তবে সোমবারের ম্যাচের আগে তিনি নার্ভাস ছিলেন বলে জানিয়েছেন। তিনি বলেন, ‘আদালতে এসেই আমি ধাক্কা খেয়েছি। মনে পড়ে গেল গত বছরের কথা। এটি একটি খুব ভাল অনুভূতি ছিল.

আলকারাজ মার্ক লাজালের প্রশংসা করেছেন

আলকারাজ আরও বলেন, ‘সে দুর্দান্ত খেলেছে। আমি নিশ্চিত সে যদি এখনো এই পর্যায়ে খেলতে পারে তাহলে তার র‌্যাঙ্কিং বাড়বে। তার অনেক উপরে যাওয়ার মাত্রা আছে। তিনি সত্যিই তরুণ, আমার মতোই বয়সী, এবং আমি নিশ্চিত যে আমি তাকে আরও প্রায়ই দেখতে যাচ্ছি। তবে আমি মনে করি আমি একটি কঠিন ম্যাচ খেলেছি, একটি দুর্দান্ত ম্যাচ।

পুরুষদের একক খেলায়, পঞ্চম বাছাই ড্যানিল মেদভেদেভ আলেকজান্ডার কোভাসিককে ৬-৩ , ৬-৪, ৬-২ এবং অষ্টম বাছাই ক্যাসপার রুড অ্যালেক্স বোল্টকে ৭-৬(২), ৬-৪, ৬-২ এ পরাজিত করেছেন . কানাডার আনসিডেড ডেনিস শাপোভালভ ১৯ নম্বর নিকোলাস জ্যারিকে ৬-১, ৭-৫, ৬-৪ গেমে পরাজিত করেছেন। মারিয়া সাক্কারি তার প্রথম নারী একক ম্যাচে ম্যাককার্টনি কেসলারকে ৬-৩, ৬-১ এ স্বাচ্ছন্দ্যে পরাজিত করেছেন। সপ্তম বাছাই জেসমিন পাওলিনি, যিনি গত মাসে ফ্রেঞ্চ ওপেনে রানার্সআপ হয়েছিলেন, তার চতুর্থ প্রচেষ্টায় প্রথমবারের মতো উইম্বলডনের প্রথম রাউন্ড অতিক্রম করতে সফল হন। এই ইতালিয়ান খেলোয়াড় সারা সোরিবেস তোরমোকে ৭-৫, ৬-৩ গেমে হারিয়েছেন।

http://www.anandalokfoundation.com/