13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঠাকুরগাঁওয়ে চাঁদার দাবিতে বাগানবাড়ি ভাংচুর ও সন্ত্রাসী হামলার অভিযোগে মামলা

Link Copied!

ঠাকুরগাঁও প্রতিনিধি: সদর উপজেলার দক্ষিণ সালন্দরে মনসুর আলী নামে এক ব্যক্তির পৈত্রিক সুত্রে পাওয়া জমির বাগানে চাঁদার দাবিতে ভাংচুর করে সন্ত্রাসী হামলার অভিযোগে মামলা দায়ের করা হয়। শনিবার মনসুর আলী নামে এক ব্যক্তি বাদী হয়ে ১০ জনের নাম উল্লেখ করে ও ৩/৪ জনকে অজ্ঞাত করে সদর থানায় এ মামলা দায়ের করেন।
মামলার বাদী মনসুর আলী (৩৫) এর লিখিত অভিযোগে জানা যায়, সালন্দর মৌজায় তাদের পৈত্রিক সূত্রে প্রাপ্ত একটি জমিতে দীর্ঘদিন ধরে বাগান লাগিয়ে ভোগ দখল করে আসছেন। কিন্তু একই এলাকার শওকত আলীর ছেলে মো: হিরা সরকার (৩৫) জমির মালিকানার দাবি করে চাঁদার উদ্দেশ্যে ওই জমির আশ পাশে মহড়া দিতে থাকে। ঘটনার দিন হিরা সরকার একদল দুবৃত্ত নিয়ে বাদীর পক্ষ থেকে নিয়োজিত কর্মরত শ্রমিকদের ভয়ভীতি দেখিয়ে বাগানের চারপাশের বাঁশ, কাঠ, টিন নিয়ে যাবার চেষ্টা করে।
এ সময় বিষয়টি সদর থানা পুলিশককে জানালে পুলিশ ঘটনাস্থলে আসার পর দুবৃত্তরা পালিয়ে যায়। মামলার বাদী মনসুর আলী বলেন, বাগানের জমিটি আমাদের প্রৈত্রিক সুত্রে পাওয়া। জমির রেকর্ড, খাজনা, খারিজ, দলিল সবকিছু আমাদের সঠিক আছে। কিন্তু চাঁদার উদ্দেশ্যে হিরা সরকার জমিটির মালিকানা দাবি করার কারনে আদালতে মামলা চলছে।
মামলায় গত বছরের ২৯ সেপ্টেম্বর আদালত হিরা সরকারের বিরুদ্ধে স্থায়ী নিষেধাজ্ঞা প্রদান করলেও তা সে মানছে না। মামলার আসামীরা হলেন, মো: হিরা সরকার (৩৫), মো: সুমন (৩২), মো: রুস্তম আলী (৪৫), মো: মানিক (৩৮), মো: ছিদ্দিক (৪২), মো: সহিদুল হক (৪৮), মো: হাসান আলী (৪৭), মো: দুলাল (৪৫), মো: সুমন (৩৫), মো: জিয়াউর রহমান (৪৫) সহ অজ্ঞাত ৩/৪ জন।
এ ব্যাপারে মামলার বিবাদী মো: হিরা সরকার বলেন, উল্লেখিত বাগান ও জমির মালিক মনসুর আলী একাই নন, আমার ৩ দাদার মাধ্যমে আমরাও জমির অংশীদার। আদালতে মামলা চলছে, মামলায় রায় যার পক্ষেই আসবে তা মেনে নেব।
সদর থানার অফিসার ইনচার্জ মো: কামাল হোসেন বলেন, এ ঘটনায় একটি মামলা হয়। তদন্ত সাপেক্ষে পরবর্তিতে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।
http://www.anandalokfoundation.com/