13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঝিনাইদহে জাতীয় কৃমি নিয়ন্ত্রন সপ্তাহ উপলক্ষে এডভোকেসী সভা

নিউজ ডেস্ক
October 14, 2021 3:36 pm
Link Copied!

ঝিনাইদহ প্রতিনিধি ॥ জাতীয় কৃমি নিয়ন্ত্রন সপ্তাহ উপলক্ষে ঝিনাইদহে এডভোকেসী সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে সিভিল সার্জনের সম্মেলন কক্ষে এ সভার আয়োজন করে জেলা স্বাস্থ্য বিভাগ।

সিভিল সার্জন ডা: সেলিনা বেগম এর সভাপতিত্বে অনুষ্ঠানে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তাসলিমা খাতুন, প্রাথমিক শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম। এছাড়াও উপস্থিত ছিলেন শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: রাশেদ আল মামুন, সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: শামীম কবির, সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার আব্দুর রহমানসহ অন্যান্যরা।

এসময় জানানো হয়, আগামী ৩০ অক্টোবর থেকে ৫ নভেম্বর পর্যন্ত কৃমি নিয়ন্ত্রন সপ্তাহ। এ সপ্তাহে জেলার ১৮’শ ৪ টি মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের ৪ লাখ ৪৮ হাজার ৯’শ ৭১ জন শিক্ষার্থীকে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হবে।

অপরদিকে একই স্থানে ২৩ থেকে ২৯ অক্টোবর ক্ষুদে ডাক্তারর কর্তৃক স্বাস্থ্য পরীক্ষা উপলক্ষে এডভোকেসী সভা অনুষ্ঠিত হয়। এসময় শিক্ষার্থীরা কিভাবে অন্য শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা করবে তা নিয়ে উপজেলা থেকে আগত কর্মকর্তাদের প্রশিক্ষণ প্রদাণ করা হয়।

http://www.anandalokfoundation.com/