13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আগামী ৮ সেপ্টেম্বর দল ঘোষণা করবে ভারত

ডেস্ক
September 5, 2024 6:34 am
Link Copied!

মাত্রই শেষ হলো বাংলাদেশের পাকিস্তান টেস্ট সিরিজ। তবে, বিশ্রাম নেয়ার সময় কই? মাত্র দুই সপ্তাহেরও কম সময়ের ব্যবধানে যে আবারও মাঠে নামতে হবে টাইগারদের। তবে, এবার প্রতিপক্ষ আগের চেয়েও ভয়ঙ্কর সদ্য টি-টোয়েন্টি বিশ্ব চ্যাম্পিয়ন ভারত। বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য আগামী ৮ সেপ্টেম্বর দল ঘোষণা করবে ভারত।

; সদ্য টি-টোয়েন্টি বিশ্ব চ্যাম্পিয়ন এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শেষ দুই চক্রের ফাইনালিস্ট টিম ইন্ডিয়া। যদিও, শান মাসুদ বাহিনীকে হোয়াইটওয়াশ করার পর এবার বাংলাদেশকে একটু ভিন্ন চোখেই দেখছে ভারতীয় ম্যানেজমেন্ট।

হুট করে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করতে রাজি নয় বিসিসিআই। বরং তাদের চাওয়া, কোনো নাম নয়, পারফরম্যান্সের ভিত্তিতেই হবে টেস্ট স্কোয়াড। যাতে অন্তত পাকিস্তানের মতো ভুল না হয় তাদের। ভারতীয় গণমাধ্যমে খবর, গৌতম গম্ভীরের পরিকল্পনা এবং নির্দেশনায় দিলিপ ট্রফির প্রথম পর্ব খেলবেন জাতীয় দলের বেশিরভাগ ক্রিকেটার। বেঙ্গালুরু এবং অনন্তপুরে অনুষ্ঠিত হতে যাওয়া ৫ থেকে ৮ সেপ্টেম্বরের প্রথম পর্ব শেষেই নিজের দল ঘোষণা করবে ভারত। ধারণা করা হচ্ছে ৮ তারিখই আসতে পারে সে ঘোষণা। পরে ১২ তারিখ থেকে চেন্নাই এর চিপকে শুরু হবে টেস্ট সিরিজের ক্যাম্প। এই ভেন্যুতেই বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্ট খেলবে ইন্ডিয়া।

ক্রিকইনফোর দাবি, দিলিপ ট্রফির এই পর্বে গম্ভীরের গুডবুকে জায়গা পেতে চেষ্টা চালাবেন বেশ কয়েকজন ক্রিকেটার। যাদের মধ্যে অন্যতম শুভমান গিল, লোকেশ রাহুল, কুলদ্বীপ যাদভ, যশস্বী জয়সওয়াল, সরফরাজ খান, রিশাভ পন্ত, মুকেশ কুমার, শ্রেয়াস আইয়ার, আরশদ্বীপ সিং এবং কে এস ভারত। এছাড়া জাতীয় দলে ডাক পাওয়ার অপেক্ষায় থাকা কয়েকজন ক্রিকেটারও আছেন এ তালিকায়। নিজেদের সেরা ক্রিকেটারদের নিয়েই স্কোয়াড সাজাবে ভারত। কোনো অবস্থাতেই বাংলাদেশকে সুযোগ দিতে নারাজ গম্ভীর। প্রয়োজনে পারফরমারদের মধ্য থেকে নতুন কাউকে সুযোগ দিতেও পিছপা হবেন না তিনি।

বাংলাদেশ-ভারতের দুই টেস্টর এই সিরিজ আইসিসির ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৩-২৫ চক্রের অংশ। প্রথম টেস্ট হবে চেন্নাইয়ে, এরপর দুই দল সিরিজের দ্বিতীয় টেস্ট খেলবে কানপুরে। টেস্ট সিরিজ শেষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অংশ নেবে দুদল।

http://www.anandalokfoundation.com/