13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

১৭ মার্চের প্রথম প্রহরে ঠাকুরগাঁওয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন করলো যুবলীগ

Link Copied!

যার হাত ধরে বিশ্ব মানচিত্রে নতুন দেশ হিসেবে স্থান করে নেওয়া সেই হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী পালন করেছে ঠাকুরগাঁও জেলা যুবলীগ।
১৭ মার্চের প্রথম প্রহরে ঠাকুরগাঁও জেলা যুবলীগের উদ্যোগে শহরের জেলা পরিষদ ডাকবাংলো চত্বরে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করে যুবলীগের নেতৃবৃন্দ।
পুষ্পমাল্য অর্পন শেষে সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের অন্যান্য সদস্য ও নিহত সকল শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। নিরবতা পালন শেষে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্ম বার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়।
পরে শহরের চৌরাস্তায় ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে জেলা যুবলীগের এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় বক্তব্য দেন, ঠাকুরগাঁও জেলা যুবলীগের সভাপতি আব্দুল মজিদ আপেল, সাধারণ সম্পাদক দেবাশীষ দত্ত সমীর, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান পুলক, প্রচার সম্পাদক মির শাহদাত হোসেন রতন, পৌর যুবলীগের আহ্বায়ক আমির হোসেন রুবেলসহ যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
এসময় যুবলীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে আমরা এই স্বাধীন বাংলাদেশ পেতাম না। বঙ্গবন্ধুর সাহসী, দৃঢ়চেতা, আপোষহীন নেতৃত্ব ও বীরত্বপূর্ণ সংগ্রামে অনুপ্রাণিত হয়ে জেগে ওঠে শত বছরের নির্যাতিত-নিপীড়িত পরাধীন বাঙালি জাতি। যার ফলে ১৯৭১ সালে রক্তক্ষয়ী সংগ্রামের মধ্য দিয়ে জন্ম নেয় বাঙালির জাতি রাষ্ট্র বাংলাদেশ।
বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব শুধু বাঙালি জাতিরই নয়,তিনি ছিলেন বিশ্বের সকল নিপীড়িত-শোষিত-বঞ্চিত মানুষের অধিকার আদায় ও মুক্তির অগ্রনায়ক। বঙ্গবন্ধু যখন স্বাধীন বাংলাদেশের পুনর্গঠন কাজে আত্মনিয়োগ করেন, তখনই ১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বাধীনতার পরাজিত শক্তি তাকে ও পরিবারের বেশিরভাগ সদস্যকে হত্যা করে। এর মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের চেতনা, বাংলাদেশের গণতান্ত্রিক অগ্রযাত্রা ও উন্নয়নকে স্তব্ধ করে দেওয়া হয়। অবৈধ সামরিক সরকারগুলো পরবর্তীতে বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ সংবিধানকে ক্ষতবিক্ষত করে।
আজ সেই বঙ্গবন্ধুর কন্যা আপোষহীন নেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে পুনর্গঠন করতে কাজ করছে। তাই এই দেশে কোন অপশক্তিকে মাথা চারা দিতে দিবেনা যুবলীগ। সকল অপশক্তির বিরুদ্ধে যুবলীগকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য বক্তারা বলেন।
http://www.anandalokfoundation.com/