13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

হঠাৎ চাঙ্গা চট্টগ্রাম বিএনপি

admin
October 28, 2017 3:02 pm
Link Copied!

রাজিব শর্মা, চট্টগ্রামঃ চেয়ারপারসন খালেদা জিয়ার আগমনকে কেন্দ্র করে হঠাৎ সচল হয়ে উঠেছে চট্টগ্রাম মহানগর বিএনপির কার্যক্রম। শুক্রবার বিকালে নগরীর কাজীর দেউড়ি নাসিমন ভবনের দলীয় কার্যালয়ে এ উপলক্ষে অনুষ্ঠিত সমন্বয়সভায় নেতাকর্মীদের ব্যাপক ভিড় দেখা গেছে। দলীয় প্রধানকে স্বাগত জানাতে ওয়ার্ডভিত্তিক সভা-সমাবেশও করছে বিএনপি ও সহযোগী সংগঠনগুলো।

জানতে চাইলে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেন, ম্যাডাম রোহিঙ্গাদের দেখতে কক্সবাজার যাচ্ছেন সেটা বড় কথা নয়। তিনি চট্টগ্রামে অবস্থান করবেন। অনেকদিন পর তিনি চট্টগ্রাম আসছেন। তাই কেবল বিএনপিই নয়, চট্টগ্রামের সর্বস্তরের জনগণ তাকে উৎসবমুখর পরিবেশে স্বাগত জানাবে। এজন্য আমাদের সব ধরনের প্রস্তুতি রয়েছে।

খালেদা জিয়া আগামী সোমবার কক্সবাজার জেলার উখিয়া কুতুপালংয়ে রোহিঙ্গা শরণার্থীদের দেখতে যাবেন। তিনি সড়কপথে চট্টগ্রাম হয়ে কক্সবাজার যাওয়ার কর্মসূচি ঘোষণা করেছেন। তার এ সফরের চিঠি ফেনী, চট্টগ্রাম ও কক্সবাজার জেলা প্রশাসক এবং পুলিশ সুপারদের জানানো হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য দলের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে জেলা প্রশাসক এবং পুলিশ সুপারদের।

দলীয় সূত্র জানায়, আজ শনিবার সকাল ১০টায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কক্সবাজারের উদ্দেশে ঢাকা থেকে সড়কপথে রওনা হবেন। দুপুর দুইটায় তিনি ফেনী রেস্ট হাউসে যাত্রাবিরতি করবেন। বিকাল পাঁচটায় চট্টগ্রাস রেস্ট হাউসে পৌঁছবেন এবং রাতযাপন করবেন। রোববার বেলা ১১টায় চট্টগ্রাম সার্কিট হাউস থেকে কক্সবাজারের উদ্দেশে সড়কপথে যাত্রা শুরু করবেন। বিকাল চারটায় কক্সবাজার পৌঁছবেন এবং সেখানেই রাতযাপন করবেন। পরদিন সোমবার সকালে উখিয়া উপজেলার বালুখালী তিনটি রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন এবং রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ করবেন। তিনি সেখানে বিএনপি সমর্থিত চিকিৎসকদের সংগঠন ড্যাবের কার্যক্রমও পরিদর্শন করবেন।

খালেদা জিয়ার চট্টগ্রাম আগমন উপলক্ষে গতকাল বিকালে আয়োজিত সমন্বয় সভায় বিএনপি নেতারা ঘোষণা করেন, নগরীর সিটি গেট থেকে শুরু করে কাজীর দেউড়িতে অবস্থিত সার্কিট হাউস পর্যন্ত পুরো পথেই সারিবদ্ধভাবে নেতাকর্মীরা দাঁড়িয়ে থাকবেন। এভাবে তারা দলীয় প্রধানকে স্বাগত জানাবেন। ওই জমায়েতের মাধ্যমে বিএনপির নেতাকর্মীরা সরকারকেও একটি বার্তা দিতে চায়।

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমন্বয় সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। বক্তব্য রাখেন চট্টগ্রাম নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সাবেক সভাপতি গিয়াসউদ্দিন কাদের চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা গোলাম আকবর খন্দকার ও নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর।

একাধিক নেতার সঙ্গে কথা বলে জানা যায়, খালেদা জিয়ার আগমনে বাড়তি জমায়েতের লক্ষ্যে ইতোমধ্যে নগরীর ওয়ার্ড পর্যায়েও কার্যক্রম শুরু হয়েছে। এর মাধ্যমে চট্টগ্রামে বিএনপিতে দীর্ঘদিন ধরে চলে আসা সাংগঠনিক স্থবিরতাও কিছুটা কাটবে। চান্দগাও থানা বিএনপির সভাপতি ও মোহরা ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আজম বলেন, আমরা প্রতিরাতেই বিভিন্ন ওয়ার্ড পর্যায়ে সভা করছি। সারা শহরেই এ কার্যক্রম অব্যাহত রয়েছে।

http://www.anandalokfoundation.com/