13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ব্যাপক উৎসাহ উদ্দিপনার সাথে বেনাপোলের স্কুল কেবিনেট নির্বাচন শুরু

Ovi Pandey
January 25, 2020 2:33 pm
Link Copied!

আঃজলিলঃ শার্শা বেনাপোল প্রতিনিধিঃ সারাদেশের ন্যায় ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্যে দিয়ে সকাল থেকে বেনাপোলের সকল মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে শুরু হয়েছে স্কুল কেবিনেট নির্বাচন।

বেনাপোল পৌর মেয়র ও যশোর জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক আশরাফুল আলম লিটন মরিয়ম মেমোরিয়াল বালিকা বিদ্যালয়ের নির্বাচন অনুষ্ঠান পরিদর্শন করেন। এসময় তিনি স্কুলের শিক্ষার্থীদের সাথে কুশল বিনিময় করেন। এবং গনতন্ত্র চর্চার বিকাশ ঘটানোর জন্য এখন থেকে মানসিক প্রস্তুতি নেওয়ার জন্য উপদেশ দেন। আজ সকাল ৮ টা থেকে এ ভোট গ্রহন শুরু হয়েছে এবং শেষ হবে দুপুর ২ টায়। শিশুকাল থেকে গনতন্ত্রের চর্চা, গনতান্ত্রিক মুল্যেবোধের প্রতি শ্রদ্ধাশীল ও অন্যের মতামতের প্রতি সহিষ্ণুতা শেখাতেই স্টুডেন্ট কেবিনেট নির্বাচনের সিদ্ধান্ত নেয় সরকার।

২০২০ সালের বেনাপোল মরিয়ম মেমোরিয়াল বালিকা বিদ্যালয়ে ভোট যুদ্ধে অংশ নেয় ৮ টি পদের জন্য ১৬ জন প্রার্থী। সানরাইজ পাবালিক স্কুলে ৮টি পদের বিপরীতে ৩০ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দীতা করছে । এছাড়া এ থানায় অবস্থিত অন্যান্য বিদ্যালয়েও স্কুল কেবিনেট নির্বাচন অনুষ্টিত হচ্ছে। সকাল ১০ টার সময় মরিয়ম মেমোরিয়াল ও সানরাইজ স্কুলে গিয়ে দেখা যায় ব্যপক উৎসাহ উদ্দিপনার মধ্যে দিয়ে সুষ্ঠুভাবে ভোট গ্রহন চলছে। তবে মরিয়াম মেমোরিয়াল বালিকা বিদ্যালয়ে দেখা গেছে শত শত শিক্ষার্থী তাদের ভোট প্রয়োগের জন্য লাইনে দাড়িয়ে আছে। এবং স্কুলে নির্বাচনী পোষ্টারে ছেয়ে গেছে।

মরিয়ম মেমোরিয়াল বালিকা বিদ্যালয়ের নবম শ্রেনীর শিক্ষার্থী সাদিয়া পারভিন বলেন আমরা সাধারন শিক্ষার্থীদের সুযোগ সুবিধা তুলে ধরার জন্য এ নির্বাচনে অংশ নিয়েছি। আমি আগেও স্টুডেন্ট কেবিনেট নির্বাচনে জয়ী হয়ে প্রতিনিধিত্ব করেছি। সানরাইজ পাবলিক স্কুলের শিক্ষাথী আহিৃকা আশরাফ চৈতী বলেন, আমি শ্রেনী কক্ষের পরিবেশ শিক্ষার্থীদের শৃঙ্খলা এবং তাদের সমস্যা সমাধানে এ নির্বাচনে অংশ গ্রহন করছি। মরিয়ম মেমোরিয়াল বালিকা বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রমজান আলী বলেন, এখন থেকে শিক্ষার্থীদের মধ্যে গনতন্ত্র চর্চার বিকাশ যাতে ঘটে তার জন্য সরকার যে পদক্ষেপ নিয়েছে তার জন্য স্কুলের পক্ষ থেকে সরকারকে সাধুবাদ জানাই।

http://www.anandalokfoundation.com/