13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মহান মুক্তিযুদ্ধের কিংবদন্তি মেজর (অব:) সুরঞ্জন দাস’র অবদানকে মূল্যায়ণে আনা এখন সময়ের দাবী -সেলিম 

Link Copied!

 শিক্ষা বিস্তার, এলাকার উন্নয়ন তথা সমাজ সেবায় মেজর (অব:) সুরঞ্জন দাস ছিলেন বর্তমান সময়ের একজন অগ্রসৈনিক। কীর্তিনারায়ণ কলেজ প্রতিষ্ঠা থেকে শুরু করে বিভিন্ন স্কুল কলেজের উন্নয়নে তিনি কাজ করেছেন। সমাজকে শিক্ষার আলোয় আলোকিত করতে তিনি তাঁর জীবনের শেষ দিন পর্যন্ত কাজ করে গেছেন। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে তাঁর আবদানকে সঠিকভাবে মূল্যায়ন করা হয়নি। বাংলাদেশের মুক্তি সংগ্রামে জাতীয় এই বীরের অবদানকে ভবিষ্যৎ প্রজন্মের কথা বিবেচনা করে হলেও মূল্যায়নে আনতে বর্তমান সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আমি আহবান জানাই।
মহান মুক্তিযুদ্ধের কিংবদন্তি, কীর্তিনারায়ণ কলেজের প্রতিষ্ঠাতা, অধুনালুপ্ত দৈনিক মাতৃভূমি পত্রিকার সম্পাদক ও প্রকাশক, বিশিষ্ট সমাজসেবক, নবীগঞ্জের কৃতি সন্তান মেজর (অব:) সুরঞ্জন দাস ও তাঁর সহধর্মিণী কীর্তিনারায়ণ কলেজের অন্যতম প্রতিষ্ঠাতা সুপর্ণা দাস’র স্মরণে গতকাল সকাল ১১ টায় নবীগঞ্জ উপজেলার হাজী আঞ্জব আলী হাইস্কুলে অনুষ্ঠিত এক শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম উপরোক্ত কথা গুলো বলেন। হাইস্কুলের প্রতিষ্ঠাতা আনোয়ার আলীর পৃষ্ঠপোষকতায় ও ম্যানেজিং কমিটির সভাপতি আলতাব আলী’র সভাপতিত্বে সভার শুরুতে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়।
সভাপতির বক্তব্যে আলতাব আলী বলেন- হাজী আঞ্জব আলী হাইস্কুল এমপিও ভোক্ত হতে মেজর (অব:) সুরঞ্জন দাস বিভিন্নভাবে সহযোগিতা করেন। এছাড়া তিনি এলাকার উন্নয়ন কর্মকান্ড ও বিভিন্ন বিষয়ে অভিভাবকের দায়িত্ব পালন করেছেন। তাঁর মৃত্যুতে নবীগঞ্জবাসীর অপূরণীয় ক্ষতি হয়েছে যা কখনো পূরণ হবে না। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন-  উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান নাজমা বেগম, হোমল্যান্ড আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক তাপস আচার্য্য, হাইস্কুলের প্রধান শিক্ষক রিয়াজুল করিম জানু, কীর্তিনারায়ণ কলেজের গভর্নিং বডির সদস্য কিরন চন্দ্র দাশ,  প্রধান শিক্ষক বিপুল চন্দ্র দেব, প্রধান শিক্ষক রুবেল মিয়া, বিশিষ্ট সমাজসেবক পিন্টু চন্দ্র দাশ, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সদস্য সচিব রত্নদীপ দাস রাজু, মেম্বার বদরুজ্জামান।
সহকারী শিক্ষক সাজন মিয়ার সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-  হাজী আঞ্জব আলী হাইস্কুলের শিক্ষক মোঃ বদরুজ্জামান, শিক্ষক সঞ্জয় কুমার ধাম, শিক্ষক মনসুর আহমেদ আতিক, শিক্ষক অসীম কুমার চৌধুরী,  শিক্ষক খুকুমণি পাল, শিক্ষক নাজনীন সুলতানা,  শিক্ষক বিমল চন্দ্র রায়, শিক্ষক বেলাল হোসেন,  শিক্ষক নিপেন্দ্র সূত্রধর, সুনুক মিয়া, ইফতেখার আলম হামিম প্রমুখ।
http://www.anandalokfoundation.com/