13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সাতক্ষীরায় বিএনপির দুই গ্রুপের পাল্টাপাল্টি মাানববন্ধন

Link Copied!

সাতক্ষীরা প্রতিনিধিঃ আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে গুম, খুন ও হত্যার প্রতিবাদে এবং আওয়ামীলীগের নির্বাচন কমিশনের একতরফা তফসিল বাতিল ও ফ্যাসিস্ট হাসিনা সরকারের পদত্যাগসহ গনতন্ত্র পুনঃ প্রতিষ্ঠার একদফা দাবিতে সাতক্ষীরায় বিএনপির দুই গ্রুপের পাল্টাপাল্টি মাানববন্ধন কর্মসুচ পালিত হয়েছে।
সাতক্ষীরা জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান যুগ্ন আহবায়ক শেখ তারিকুল হাসানের নেতৃত্বে রবিবার বিকাল সাড়ে তিনটায় শহরের সঙ্গীতামোড় এলাকায় এবং জেলা বিএনপির আহবায়ক অ্যাড. সৈয়দ ইফতেখার আলীর নেত্বত্বে এর আগে বেলা ১২ টায় শহরের ইটাগাছা সংগ্রাম টাওয়ারের সামনে ঘন্টাব্যাপী উক্ত  দুটি মানববন্ধন কর্মসুচি পালিত হয়।
বক্তারা বলেন, আমরা এমন একটি সময় মানববন্ধন করছি, যে সময় আমরা আমাদের হাজার হাজার সহযোদ্ধাকে হারিয়েছি। মা যখন তার সন্তানকে হারিয়েছে, সন্তান যখন তার বাবাকে হারিয়েছে, বোন যখন তার ভাইকে হারিয়েছে ঠিক সেই সময়ে আমরা এই মানববন্ধনে সামিল হয়েছি।
বর্তমানে গুম, খুন ও হত্যাসহ সীমাহীন নির্যাতনের মধ্যে আমরা এই মানববন্ধন করছি। বক্তারা আরো বলেন, দূর্নীতিবাজ ফ্যাসিবাদ এই সরকারের বিরুদ্ধে জনগণকে সাথে নিয়ে এক দফা দাবীতে কঠিন থেকে কঠিনতম আন্দোলন গড়ে তোলা হবে। তারা বলেন, এই অবৈধ সরকার সারা দেশকে তারা আজ একটি কারাগারে রুপান্ত্ররিত করেছে। দেশে আজ আইনের শাসন নেই, মানুষ তার ভোট দিতে পারেনা। তারা বাকস্বাধীনতা হরন করেছে, গণতন্ত্রকে গলাটিপে হত্যা করেছে। এসময় মানববন্ধন থেকে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তিসহ একতরফা নির্বাচনের তফসিল বাতিল করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন প্রতিষ্টার জোর দাবি জানান।
দুটি স্থানে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলার বিএনপির আহবায়ক অ্যাড, সৈয়দ ইফতেখার আলী, জেলা বিএনপির যুগ্ন আহবায়ক শেখ তারিকুল হাসান, হাবিবুর রহমান হবি, বিএনপি নেতা মৃণাল কান্তি রায়,  আবুল হাসান হাদী, অ্যাড. তোজাম্মেল হোসেন তোজাম, আবু জাহিদ ডাবলু, তালা থানার সাবেক সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মোশারফ হোসেন, জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর আইনুল ইসলাম নান্টা, জেলা কৃষকদলের সাবেক আহ্বায়ক আহসানুল কাদির স্বপন, জেলা মৎস্যজীবি দলের সভাপতি আছিমুর রহমান তুহিন প্রমুখ।
http://www.anandalokfoundation.com/