13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পাবনার বেড়ায় ’সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা

admin
December 30, 2019 8:30 pm
Link Copied!

বেড়া (পাবনা) প্রতিনিধি:  সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ শীর্ষক প্রচার কার্যক্রমে আজ সোমবার সকাল সাড়ে ১১টায় পাবনার বেড়া উপজেলা পরিষদের হলরুমে পাবনা জেলা তথ্য অফিসের আয়োজনে ও বেড়া উপজেলা প্রশাসনের সহযোগিতায় এক আলোচনা সভা ও উন্নয়নের ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা অলক কুমার পালের সঞ্চালণায় অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আসিফ আনাম সিদ্দিকী,প্রধান অতিথি ছিলেন বেড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো.আব্দুল কাদের,বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মেজবাবুউল হক ও মহিলা ভাইস চেয়ারম্যান শায়লা শারমিন ইতি।

পবিত্র কোরআন তেলোয়াত ও পবিত্র গীতা পাঠের মধ্য দিয়ে আলোচনা সভার শুরুহয়।জেলা তথ্য অফিসার মো.ফরহাদ হোসেন স্বাগত বক্তব্যে প্রতিটি সেক্টরে উন্নয়নের বিষয়ে আলোকপাত করেন।সরকারের উন্নয়নের গতি আরও বেগবান করতে সবাইকে ঐক্য বদ্ধ ভাবে এগিয়ে আসতে হবে। জলসীমা,সিটমহল,স্যাটেলাইট,পদ্মাসেতু,বিদ্যুৎ ,সড়ক সহ বিভিন্ন খাতে উন্নয়নে সরকারের প্রভুত সাফল্যের বর্ণনা করেন। আলোচনা সভায় মুক্তিযোদ্ধা,ইমাম,শিক্ষক,ছাত্র-ছাত্রী,সমাজ সেবক ও জন প্রতিনিধিরা অংশ গ্রহন করেন।

উন্নত রাষ্ট্র ও উন্নত জাতি গঠন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী,স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎযাপন, টেকসই উন্নয়ন অভিষ্ট(এসডিজি) মাননীয় প্রধানমন্ত্রীর ১০টি উদ্যোগসমূহের ব্যান্ডিং, সরকারের অর্জিত সাফল্য ও উন্নয়ন পরিকল্পনা, নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ,গুজব, বাল্য বিবাহ, যৌতুক, সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক প্রতিরোধ, দূর্নীতি প্রতিরোধ বিষয়ে জনগণকে অবহিতকরণ ও সম্পৃক্তকরণের লক্ষ্যে বিশেষ প্রচার এবং উদ্ধুদ্ধকরণের অংশ হিসাবে আলোচনা সভা ও চলচ্চিত্র প্রদর্শন।

অনুষ্ঠানে শিক্ষকমন্ডলী, মসজিদের ইমানগন, বীর মুক্তিযোদ্ধা ও সূধি ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। শিক্ষকমন্ডলী ও ইমামদের দৃষ্টি আকর্ষন করে ক্লাশ থেকে শিক্ষার্থীদের এবং জুম্মা নামাযের খুতবায় মুসল্লিদের বিভিন্ন গুজব ও অপপ্রচার রোধে সচেতন করার জন্য আহবান জানানো হয়। উন্মুক্ত এ আলোচনা সভায় বক্তারা দেশ,সমাজ ও ভবিষ্যৎ প্রজন্মের জন্য তথ্যের গুরুত্ব নিয়ে বক্তব্য রাখেন। অনুষ্ঠনে সরকারের উন্নয়নের উপর ডকুমেন্টরী ভিডিও প্রজেক্টরের মাধ্যমে প্রর্দশন করা হয়।

http://www.anandalokfoundation.com/