13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

শাহ তাজ উদ্দিন কোরেশী (রহ.)র মাজারের ওরসে জুয়া খেলা বন্ধের দাবীতে এলাকাবাসীর সমাবেশ

admin
February 4, 2019 4:46 pm
Link Copied!

উত্তম কুমার পাল হিমেল,নবীগঞ্জ(হবিগঞ্জ)প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার বাউসার নিজ চৌকি বিলপার গ্রামে ৩৬০ আউলিয়ার অন্যতম সঙ্গী হযরত শাহ তাজ উদ্দিন কোরেশী (রহ.)এর মাজারে ২ দিন ব্যাপী বার্ষিক ওরস আগামী ৬ ও ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। প্রতিবছরের ন্যায় মাজার কমিটি ওরসের আয়োজন করে থাকেন।

কিন্তু এক শ্রেণীর স্বার্থান্বের্ষী মহল এলাকার শান্তি শৃঙ্খলা বিনষ্ট করার জন্য ওরসে মদ, গাঁজা সেবন ও জুয়া খেলার আসর বসান প্রতি বছর। এবারও পাঁয়তারা করছেন, এ অভিযোগ এনে প্রতিবাদ সমাবেশ করেছেন এলাকাবাসী।

গতকাল রোববার সন্ধায় উপজেলার বাউসা ইউনিয়নের চৌধুরী বাজারে উক্ত প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। চৌধুরী বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মাহতাব উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইছমত আহমেদের পরিচালনায় বক্তব্য রাখেন- শাহ মোকাবাবীর হুসেন (পীর সাহেব), মাস্টার আব্দুর রূপ, প্যানেল চেয়ারম্যান লোকমান উদ্দিন, ইউপি সদস্য সইদুর রহমান, ফিরুজ মিয়া, সাবেক ইউপি সদস্য শাহ মর্তুজ আলী, গিয়াস উদ্দিন, আব্দুল গনী, আব্দুল ওয়াহিদ, শাহ আব্দুল হাশিম, হেলাল আহমেদ, আব্দুল হাফিজ, রুহেল মিয়া, আলমগীর আহমেদ প্রমূখ। এছাড়াও এলাকার যুবসমাজ ও মুরুব্বিয়ান উপস্থিত ছিলেন। স্থানীরা জানান, মাজারের ওরসে কুচক্রি মহল জুয়া খেলার আয়োজন করার পায়তারা করায় এলাকার ধর্মপ্রাণ মুসল্লীদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া ও জনমনে ক্ষোভ সৃষ্টি হচ্ছে।

তারা বলেন, হযরত শাহ তাজ উদ্দিন কোরেশী (রহ.)এর অনেক ভক্ত ও আশেকানরা রয়েছেন। প্রতি বছর মাজার প্রাঙ্গণে মাজার কমিটি ওরস করে থাকেন। যদি কোন অশ্লীল গান বাজনা ও জুয়া খেলা হয় তাহলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের প্রতি আহবান জানান।

http://www.anandalokfoundation.com/