13yercelebration
ঢাকা

শরীয়তপুরে কুকুরের কামড়ে অত্যন্ত ২০ শিশু আহত

admin
October 2, 2016 8:25 pm
Link Copied!

সৈকত দত্ত, শরীয়তপুর থেকে ॥ শরীয়তপুরে কুকুরের কামড়ে প্রায় ২০ শিশু আহত হয়ে সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

রবিবার দুপুরে শরীয়তপুর পৌরসভা ও পার্শ্ববতী তুলাসার ইউনিয়নে কিছু এলাকায় কুকুর একযোগে এ আক্রমন চালায়। আহত শিশুদের শরীয়তপুর সদর হাসপাতালের জরুরী বিভাগে চিকিৎসা প্রদান করা হয়েছে।

কুকুরের কামড়ে আক্রান্ত শিশুদের অভিভাবক ও হাসপাতালের জরুরী বিভাগ থেকে জানা যায়, শরীয়তপুর পৌরসভার নীলকান্দি, স্বর্ণঘোষ, চরপালং ও তুলাসার ইউনিয়নের বড়াইল এলাকায় রবিবার দুপুর ১২টা থেকে ৩টা পর্যন্ত অত্যন্ত ২০টি শিশুকে কুকুরে কামড়েছে। কুকুর কামড় দিয়ে পায়ের গোড়ালী ও থোরার মাংস তুলে নিয়েছে অনেকের। কুকুরের কামড়ে ক্ষত স্থান থেকে রক্ত ঝড়তে দেখা গেছে অনেকের। কুকুরের কামড়ে আহত যাদের হাসপাতালের জরুরী বিভাগে চিকিৎসা নিতে দেখা গেছে তারা হলেন শরীয়তপুর পৌরসভার স্বর্ণঘোষ গ্রামের আলী আকবর সরদারের ছেলে সাইম (৮), মানিক মীরের মেয়ে মনিয়া (৭), চর-পালং এলাকার মোহাম্মদ বেপারীর ছেলে রুহুল আমিন (৪), সুজন (৮), তুলাসার গ্রামের ইউনুছ হাওলাদারের ছেলে নিঝুম (৪) হাসপাতালের জরুরী বিভাগে চিকিৎসা নিচ্ছে। অপর আহতদের চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়েছে। পরবর্তীতে ভ্যাকসিন দিতে হবে।

রোকেয়া বেগম জানায়, তার ছেলে নিঝুম দুপুরের খাবার খেয়ে উঠানে খেলতেছিল। তখন একটা কুকুর নিঝুমের পায়ের থোরায় কামড় দিয়ে ঝুলাতে থাকে। লাঠি দিয়ে পিটালে কামড় ছেড়ে কুকুর পালিয়ে যায়। আহত মনিয়ার বাবা মানিক মীর বলে, দুপুরে বাড়ির পাশে মনিয়ার কান্নার আওয়াজ শুনে গিয়ে দেখে কুকুরে পায়ের গোড়ালিতে কামড় দিয়ে ধওে রেখেছে। তখন লাঠি দিয়ে পিটিয়ে কুকুর তাড়ানো হয়। এলাকায় কুকুর বেড়ে গিয়েছে। কুকুর নিধন জরুরী প্রয়োজন।

হাসপাতালের জরুরী বিভাগে দায়িত্বরত বিকাশ বলেন, দুপুর থেকে জরুরী বিভাগে কুকুরে কামড়ের রোগী আসতে থাকে। রোগীর বয়স ৪ থেকে ৮ বছরের মধ্যে হবে। রোগীদের প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেয়া হয়েছে। তবে জরুরী জলাতঙ্কের ভ্যাকসিন প্রয়োগ করতে হবে।

শরীয়তপুর পৌর মেয়র মোঃ রফিকুল ইসলাম বলেন, কুকুর মারা কোন সমস্যা না। সমস্যা হলো উচ্চ আদালতে নির্দেশ কুকুর মার যাবে না। কুকুর মারলে আদালত অবমাননা হবে। পাবলিক যদি কুকুর পিটিয়ে মারে তাহলে পৌরসভার পক্ষ থেকে মাটি দেওয়ার ব্যবস্থা করবো।

http://www.anandalokfoundation.com/