13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

শরীয়তপুরে ইউনিটি ফ্রেন্ডস সোসাইটির উদ্যোগে বৃত্তি পরীক্ষা

admin
December 22, 2016 8:25 pm
Link Copied!

শরীয়তপুর প্রতিনিধি:

শরীয়তপুরের জাজিরা উপজেলায় ইউনিটি ফ্রেন্ডস সোসাইটি এর উদ্যোগে বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কুন্ডেরচর কালু বেপারী স্কুল এন্ড কলেজে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে প্রথম অধ্যায়ের পরীক্ষা শুরু হয়ে শেষ হয় দুপুর সাড়ে ১২টায়। পরবর্তীতে দুপুর দেরটায় শুরু হয়ে পরীক্ষা শেষ হয় বিকাল ৪টায়।

জেলার বিভিন্ন উপজেলার ৩০টি স্কুলের ৪১৫ জন শিক্ষার্থী এই বৃত্তি পরীক্ষায় অংশ গ্রহন করে। পরীক্ষায় সপ্তম ও নবম শ্রেণীর শিক্ষার্থীদের বাংলা, ইংরেজী, গণিত ও সাধারণ বিজ্ঞান বিষয়ে ২’শ নাম্বারের মধ্যে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে করে গড়ে ৭০ নম্বর এর উপরে সাধারণ ও ৮০ নম্বরের উপরের পাওয়া শিক্ষার্থীদের ট্যালেন্টপুলে বৃত্তি প্রদান করা হবে। আগামী ১ মাসের মধ্যে শিক্ষার্থীদের ফলাফল ঘোষণা করা হবে।

কুন্ডেরচর কালু বেপারী স্কুল এন্ড কলেজের ২০০৮ সালের এসএসসি পরীক্ষার্থীদের উদ্যোগে মূল্যত প্রতিবছর এই বৃত্তি পরীক্ষার আয়োজন এবং বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান করা হয়ে থাকে। বর্তমানে বিদ্যালয়ের প্রাক্তম সকল ছাত্র-ছাত্রীদের সার্বিক সহযোগীতায় এই বৃত্তি প্রদান কার্যক্রম পরিচালতি হচ্ছে। এর ধারাবাহিকতা বজায় রাখতে বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও শরীয়তপুর-১ আসনের সাংসদ বিএম মোজাম্মেল হক, কুন্ডেরচর কালু বেপারী স্কুল এন্ড কলেজে প্রতিষ্ঠাতা অধ্যক্ষ আবুল বাশার আল-আজাদ (ছোবাহান বেপারী), স্থানীয় চেয়ারম্যান বৃন্দ আর্থিক ভাবে সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছে। ২০১২ সালে প্রথম জাজিরা উপজেলার ২০টি শিক্ষা প্রতিষ্ঠানের অংশ গ্রহনের মাধ্যমে বৃত্তি প্রদান প্রক্রিয়া শুরু হয়। বর্তমানে উপজেলার বাহিরেও এর বিস্তার ঘটেছে।

পরীক্ষার্থীদের অভিভাবক রতন কুমার দে, মুক্তা বেগম, মোঃ নাজমুল ইসলাম, দিদার মৃধা, আলহাজ্ব আব্দুল করিম মাঝি, নড়িয়া উপজেলা থেকে আসা মোঃ হাসান বেপারী ও মকবুল হোসেন জানান, শিক্ষার মান বৃদ্ধি করতে এই ইউনিটি ফ্রেন্ডস সোসাইটি অত্যন্ত সুন্দর পরিবেশে কাজ করে যাচ্ছে। পরীক্ষার প্রশ্নের মানও যথেষ্ট মানসম্পন্ন। এখানে সম্পূন্ন নকল মুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কয়েক বছর যাবত এই ইউনিটি ফ্রেন্ডস সোসাইটি বৃত্তি পরীক্ষার ব্যবস্থা করে আসছে। সার্বিক ব্যবস্থাপনায় অত্যন্ত সুন্দর পরিবেশেই আমাদের ছেলে-মেয়েদের পরীক্ষা শেষ হয়েছে।

 

http://www.anandalokfoundation.com/