রফিকুল হক দাদু ভাইয়ের স্মরণে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

    অনলাইন ডেস্ক
    October 20, 2021 9:10 pm
    Link Copied!

    কবি সংসদ বাংলাদেশের প্রধান উপদেষ্টা দেশবরেণ্য ছড়াকার ও শিশু সাহিত্যিক রফিকুল হক দাদু ভাইয়ের মৃত্যুতে ১৯ অক্টোবর মঙ্গলবার বিকেলে বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ সেমিনার হলে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
    কবি সংসদ  বাংলাদেশের স্থায়ী পরিষদের চেয়ারম্যান লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর সভাপতিত্বে দাদু ভাইকে নিয়ে স্মৃতিচারণমূলক বক্তব রাখেন, কবি সংসদ বাংলাদেশের নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক আমিনুল রানা, সিনিয়র সহ-সভাপতি কবি শাফিকুর রাহী, সহ-সভাপতি কবি আসাদ কাজল, কবি আফরোজা কনা,  শিপন হোসেন মানব, কবি বাপ্পি সাহা, সাহিত্য সম্পাদক ইকবাল হোসেন, তথ্য ও গবেষণা সম্পাদক নাজনীন স্বপ্না, লেখক কল্যাণ সম্পাদক রওশনারা, অর্থ সম্পাদক নুরুল ইসলাম টিপু, প্রচার সম্পাদক রুবেল আহমেদ, সাবেক সভাপতি ছড়াকার এম আর মঞ্জু, সাবেক সহ-সভাপতি গীতিকার ঢালী মোহাম্মদ দেলোয়ার, বাংলাদেশ শিশু সাহিত্য ফোরামের সভাপতি হুমায়ূন কবীর ঢালী, কথা সাহিত্যিক আহমেদ মুনীর, কবি হায়দার আলী লিটন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় পরিবেশ বিষয়ক সম্পাদক হারিছ আহমেদ সাগর, বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক  উপ-কমিটির সদস্য অভিনেত্রী রওনক বিশাখা শ্যামলী, কবি সংসদ বাংলাদেশের আজীবন সদস্য কবি আরিফ মইনুদ্দিন, আজীবন সদস্য কবি ইমরোজ সোহেল, চাঁদের হাটের মাজহারুল ইসলাম বুলবুল, বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক, মনিরুল আলম, কথা সাহিত্যিক সৈয়দ মাজহারুল পারভেজ, জাতীয় মানবাধিকার সোসাইটির চেয়ারম্যান অধ্যাপক মু. নজরুল ইসলাম তামিজী, কবি সংসদ বাংলাদেশের আজীবন সদস্য বীর মুক্তিযোদ্ধা মাজহারুল ইসলাম খোকন প্রমুখ। কবি সংসদ বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও স্থায়ী পরিষদের সাধারণ সম্পাদক ছড়াকার তৌহিদুল ইসলাম কনক এর সঞ্চালনায় অনুষ্ঠানে কবি-সাহিত্যিক ছাড়াও বিভিন্ন শ্রেণী- পেশার বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
    সভাপতির বক্তব্যে লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেন, রফিকুল হক দাদু ভাই তার সৃষ্টিকর্মের মাধ্যমে চিরদিন বেঁচে থাকবেন বাঙালির হৃদয়ে-অন্তরে।  তিনি আরো বলেন, দাদু ভাই মানবিক গুণাবলিতে উজ্জীবিত একজন পরিশুদ্ধ মানুষ ছিলেন। তার অনুপ্রেরণায় অনেক কবি, সাহিত্যিক ও সাংবাদিক তৈরী হয়েছে। তিনি উদার মনে সৃষ্টিকর্মের স্বীকৃতি প্রদান করতেন। তিনি অনেক জনহিতকর প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা হিসেবে অসামান্য অবদান রেখে গেছেন। তিনি আজীবন মানবতার কল্যাণে কাজ করেছেন। তিনি হৃদয়-অন্তরের গভীরতা দিয়ে সকলকে ভালোবাসতেন। তার ভালোবাসার গভীরতার কারণেই তিনি সকলের কাছে ‘দাদু ভাই’ উপাধিতে ভূষিত হয়েছেন।
    আলোচনা শেষে রফিকুল হক দাদু ভাইয়ের বিদেহী আত্মার মাগফেরাত ও দেশ-জাতির সমৃদ্ধি কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন, অনুষ্ঠানের সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল।