13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঢাকায় শুরু হল যুক্তরাষ্ট্রের কোম্পানিগুলোর পণ্য প্রদর্শনী মেলা

Ovi Pandey
February 28, 2020 11:41 am
Link Copied!

দি নিউজ ডেস্কঃ ঢাকায় শুরু হল যুক্তরাষ্ট্রের কোম্পানিগুলোর পণ্য প্রদর্শনী মেলা। এতে প্রসাধনী, জ্বালানি ও হেলিকপ্টারসহ বিভিন্ন ধরণের পণ্য ও সেবা প্রদর্শন মিলছে।

তিন দিনের এই ইউএস ট্রেড শো’তে রাজধানীর সোনারগাঁও হোটেলে পণ্য কেনাবেচার পাশাপাশি বিভিন্ন সেবার বিষয়ে সব ধরণের তথ্য পাওয়া যাচ্ছে। প্রদর্শনীর উদ্বোধন করেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। এ সময় বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান সিরাজুল ইসলাম, ঢাকায় মার্কিন দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স জোয়ান ওয়াগনার, অ্যামচেমের সভাপতি সৈয়দ এরশাদ আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

আমেরিকান চেম্বার অব কমার্স ইন বাংলাদেশ (অ্যামচেম) ও যুক্তরাষ্ট্র দূতাবাস যৌথভাবে প্রদর্শনীর আয়োজন করছে। এতে ৮০ বুথে অংশ নিয়েছে ৪৮ কোম্পানি। এসব স্টলে শতাধিক ব্র্যান্ডের পণ্য ও সেবা প্রদর্শন করা হচ্ছে। প্রদর্শনী সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত চলবে। এতে প্রবেশ টিকিটের মূল্য ৩০ টাকা। শিক্ষার্থীরা পরিচয়পত্র দেখিয়ে বিনা মূল্যে প্রবেশ করতে পারবে।

জোয়ান ওয়াগনার বলেন, যুক্তরাষ্ট্র এ দেশের পণ্য রপ্তানির বড় বাজার। এখান থেকে গত অর্থবছর ৬০০ কোটি ডলারের বেশি রপ্তানি হয়েছে। অন্যদিকে এ দেশের ক্রেতারাও যাতে যুক্তরাষ্ট্রের মানসম্মত পণ্য ও সেবা পান সেজন্য এ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। এতে উভয় দেশের ব্যবসায়ীরা লাভবান হবেন।

প্রর্দশনী ঘুরে দেখা যায়, একটি বুথে হেলিকপ্টার প্রদর্শন করা হচ্ছে। কেননা এ দেশে হেলিকপ্টারের ব্যবহার বাড়ছে। তাই বিক্রি বাড়াতে প্রর্দশনীতে যুক্তরাষ্ট্রের টেক্সট্রন কোম্পানির বেল ব্র্যান্ডের হেলিকপ্টার বিক্রির তথ্য নিয়ে হাজির হয়েছে তাদের বাংলাদেশের প্রতিনিধি ট্রানসনিক কমিউনিকেশন। হেলিকপ্টারগুলো ৭০ লাখ থেকে ২২ কোটি টাকায় বিক্রি হচ্ছে। সামরিক বাহিনীর জন্যও রয়েছে বিশেষ ধরণের হেলিকপ্টার।

http://www.anandalokfoundation.com/