13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

যশোরে ডেঙ্গু আক্রান্ত নারীর মৃত্যু 

Link Copied!

যশোরে গত ২৪ ঘন্টায় নতুন করে ১৭জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। আর চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন রুমা খাতুন (২৪) নামে এক নারী। বর্তমানে জেলার ৬টি সরকারি হাসপাতালে ৬১জন ভর্তি রয়েছেন।
যশোরের সিভিল সার্জন অফিসের তথ্য মতে, অদ্যবধি ২৬১জন ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে। বর্তমানে হাসপাতালে ভর্তি আছে ৬১জন। এরমধ্যে যশোর জেনারেল হাসপাতালের ৩৬জন, অভায়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩জন, বাঘারপাড়ায় ২জন, কেশবপুরে ৭জন, চৌগাছায় ১জন, ঝিকরগাছায় ৭জন ও শার্শা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫জন ভর্তি রয়েছে। এছাড়া গতকাল রাতে যশোর জেনারেল হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় রুমা খাতুন নামে এক নারীর মৃত্যু হয়েছে।
তিনি অভয়নগর উপজেলার চেগুটিয়া গ্রামের তরিকুল ইসলামের স্ত্রী। তিনি ঢাকা থেকে ডেঙ্গু আক্রান্ত যশোরে আসেন এবং ২৫ জুলাই হাসপাতালে ভর্তি হয়েছিলেন।
সিভিল সার্জন ডাক্তার বিপ্লব কান্তি বিশ্বাস জানিয়েছেন, হাসপাতালে ভর্তি রোগীদের অবস্থা নিয়ন্ত্রণে রয়েছে। তাদের প্রয়োজনীয় চিকিৎসা প্রদান করা হচ্ছে। একইসাথে ডেঙ্গু থেকে রক্ষা পেতে সকলকে সর্তক থাকতে পরামর্শ ও ডেঙ্গুর প্রকোপ রোধে  জনসচেতনতা বৃদ্ধিতে বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে।
http://www.anandalokfoundation.com/