13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

যশোরে ওজোপাডিকো গ্রহক শেখ হাটির সিরাজুলের বিরুদ্ধে অবৈধ উপায়ে বিদুৎ সংযোগ নেয়ার অভিযোগ

নিউজ ডেক্স
February 13, 2022 4:14 pm
Link Copied!

যশোর অফিস: যশোরে ওয়েষ্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির লিমিটেডের (ওজোপাডিকো) একজন গ্রাহকের বিরুদ্ধে অবৈধ উপায়ে বিদ্যুৎ সংযোগ নিয়ে মাসে হাজার হাজার টাকার বিদ্যুৎ ব্যবহারের অভিযোগ উঠেছে। এর সাথে ওজোপাডিকো অফিসের এক কর্মচারীর সংশ্লিষ্ঠতা রয়েছে।

সম্প্রতি ওজোপাডিকো যশোর অফিসে জনৈক এক ব্যক্তির দেয়া লিখিত অভিযোগে জানা যায়, ওয়েষ্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির লিমিটেডের (ওজোপাডিকো) গ্রাহক যশোরের শেখহাটি জামরুলতলার  মৃত এম আলী হোসাইনের ছেলে সিরাজুল ইসলাম দীর্ঘদিন যাবত অবৈধপন্থায় বিদ্যুৎ ব্যবহার করে যাচ্ছেন। তার এরিয়া কোড- ৩০১০১, বহি নং-২২০৭, পৃষ্ঠা- ৪৮, মিটার নং- ১৭৯১০৯।

তিনি যশোর ওজোপাডিকো অফিসের কর্মচারী ও নিউমার্কেট এলাকার বাসিন্দা রাজু আহমেদ এর সাহায্যে বাড়ির মেইন মিটারের উপরের বিদ্যুতের তার ছিদ্র করে অবৈধ সংযোগ স্থাপন করেছেন।

ওই অবৈধ সংযোগ হতে সিরাজুল ইসলাম ও তার বাড়ির একাধিক ভাড়াটিয়া  হিটার,টিভি, ফ্রিজসহ বিভিন্ন ইলেকট্রোনিক জিনিস ব্যবহার করেন। এভাবে সরকারের হাজার হাজার টাকার বিদ্যুৎ ব্যবহার করেও সিরাজুল ইসলাম কোন বিল দিচ্ছেন না।  প্রত্যেক ভাড়াটিয়ার কাছ থেকে মাসে উল্টো বিদ্যুৎ বিল বাবদ ৫ শ’ টাকা নিচ্ছেন।

লিখিত অভিযোগের সাথে সিরাজুল ইসলামের বিদ্যুৎ লাইনের মিটারের উপরের তার ছিদ্র করে অবৈধভাবে সংযোগ নেয়ার ছবি ও মিটারের বিলের কপি দেয়া হয়েছে।

এ প্রসঙ্গে সিরাজুল ইসলামের বাড়ির সাবেক ভাড়াটিয়া ও বাকড়া ডিগ্রি কলেজের বাংলা বিভাগের শিক্ষক ফিরোজ ইসলাম বলেন, ‘তিনি দীর্ঘদিন  ওই বাড়িতে ভাড়া ছিলেন। রান্নাসহ যাবতীয় কাজ তারা অবৈধ নেয়া বিদ্যুৎ সংযোগের লাইন থেকে করে থাকেন। মেইন মিটারের শুধু দুটি বাল্ব জ¦ালানো হয়।’

অভিযোগের ব্যাপারে জানতে সিরাজুল ইসলামের মোবাইল ফোনে একাধিবার কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

http://www.anandalokfoundation.com/