13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদানে সোনারতরী

admin
October 20, 2018 5:06 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ সোনারতরী এডুকেশন অ্যান্ড সোস্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন এর উদ্যোগে অনুষ্ঠিত হলো মেডিকেল এ ভর্তির যোগ্যতা অর্জনকারী অদম্য মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠান-২০১৮। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি শ্রী সদানন্দ বিশ্বাস এবং সঞ্চালকের ভূমিকা পালন করেন সংগঠনের রূপকার শ্রী ভীষ্মদেব বাড়ৈ।

শুক্রবার বরিশাল জেলার উজিরপুর থানাধীন কারফা সার্বজনীন শী শ্রী দুর্গা মন্দির প্রাঙ্গণে আয়োজিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ও দৈনিক সমকালের উপ-সম্পাদক শ্রী অজয় দাশগুপ্ত।

প্রধান অতিথির বক্তব্যে প্রথমেই সোনারতরীর এমন শুভ উদ্যোগকে সাধুবাদ জানান। প্রতিটি কাজে সৎ থাকতে হবে এবং এ মহতী উদ্যোগকে সারা বাংলাদেশে ছড়িয়ে দেওয়ার পরামর্শ দেন।

এছাড়া, উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন- জল্লা ইউনিয়ন আইডিয়াল কলেজের অধ্যক্ষ ড.বিনয় ভূষণ রায়, বাংলাদেশ পূজা উদযাপন কমিটি, জল্লা ইউনিয়ন শাখার সভাপতি- শ্রী স্বদেশ কুমার বিশ্বাস, সংগঠনের সহ-সভাপতি শ্রী বিমলেন্দু বিশ্বাস, সংগঠনের সাধারণ সম্পাদক শ্রী বিজয় কৃষ্ণ বিক্রম, সোনারতরীর উপদেষ্টা শ্রী বিবেকানদ বৈদ্য, বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী শ্রী মিন্টু লাল মন্ডল, বিশিষ্ট সমাজসেবী শ্রী দীপক বিশ্বাস, শিক্ষক শ্রী শংকর বিশ্বাস লিটু, প্রভাষক শ্রী নিখিল বিশ্বাস, প্রভাষক শ্রী রনজিৎ হালদার প্রমুখ। অন্যান্যের উপস্থিত ছিলেন শিক্ষক শ্রী প্রণয় বিশ্বাস, শ্রী কবি লিটু, প্রভাষক মানব প্রকাশ বৈদ্য প্রমুখ।

সভায় এ বছর মেডিকেলে ভর্তির যোগ্যতা অর্জনকারী হত দরিদ্র অধম্য মেধাবী শিক্ষার্থী বিকাশ হালদার (কারফা, উজিরপুর, বরিশাল); জয়ন্ত বিশ্বাস (কারফা, উজিরপুর, বরিশাল); সজীব বাড়ৈ (বাকাল, আগৈলঝাড়া, বরিশাল) এবং শিউলি অধিকারী (রাজাপুর, কোটালিপাড়া, গোপালগঞ্জ) প্রত্যেককে মেধাবৃত্তি হিসেবে নগদ পনের হাজার টাকা করে চার জনকে মোট ষাট হাজার টাকা প্রদান করা হয়। এছাড়া মেডিকেলে অধ্যয়নরত শিক্ষার্থী পার্থ ওঝা, (কুড়লিয়া, উজিরপুর, বরিশাল) কে পাঁচ হাজার এবং মানবেন্দ্র বৈদ্য (কুড়লিয়া, উজিরপুর, বরিশাল) কে ফরম ফিলাপের জন্য দুই হাজার পাঁচশত টাকা নগদ প্রদান করা হয়।

সভায় মেধাবৃত্তি প্রদানের অন্যতম পৃষ্ঠপোষক সিভিল ইঞ্জিনিয়ার শ্রী কিরণ চন্দ্র বালা ( সিঙ্গাপুর প্রবাসী), বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবী শ্রী রনজিৎ সাহা, টাঙ্গাইল (সিঙ্গাপুর প্রবাসী), বিশিষ্ট শিক্ষানুরাগী শ্রীমতি ইন্দিরা গাইন(অস্ট্রেলিয়া প্রবাসী), অমিতাভ দাস (সিঙ্গাপুর প্রবাসী), হিমাংশু বিকাশ ভৌমিক (সিঙ্গাপুর প্রবাসী), বিশিষ্ট ডাক্তার শ্রী পিটার সমদ্দার এবং কাতার প্রবাসী শ্রী উত্তম চৌবে এর জন্য প্রার্থনা করা হয়। উল্লেখ্য, উক্ত অনুষ্ঠানে ক্ষুদে শিক্ষার্থী পূজা বৈদ্য তার সরকারী বৃত্তির টাকা হতে দুই হাজার টাকা সোনারতরী তহবিলে দান করেন।

পরিশেষে, সোনারতরী রূপকার শ্রী ভীষ্মদেব বাড়ৈ তাঁর বক্তব্যে সোনারতরী বিগত কার্যক্রম তুলে ধরেন। তিনি বলেন- সোনারতরী গত দুই বছর যাবত ১৪ জন গরীব অদম্য মেধাবী শিক্ষার্থীদের মাঝে মাসিক হারে মেধা বৃত্তি প্রদান করে আসছে। সোনারতরী ইতিমধ্যে প্রতি বছর অসহায় গরিবদের মাঝে শীত বস্ত্র, গুণীজন সম্মাননা সহ বিবিধ সামাজসেবা মূলক কার্যক্রম চালিয়ে আসছে। বক্তব্যের শেষে তিনি সকলকে আন্তরিক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপনসহ সোনারতরীর তহবিলে আর্থিক সহায়তা করার জন্য দেশ ও দেশের বাইরের সকল মহানুভব ব্যক্তিগনের প্রতি বিনীত অনুরোধ করেন।

http://www.anandalokfoundation.com/