13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মুন্সীগঞ্জে ফ্রি হার্ট ও মেডিকেল ক্যাম্প

admin
January 22, 2019 6:08 pm
Link Copied!

আগামী শুক্রবার (২৫ জানুয়ারি, ২০১৯) মুন্সীগঞ্জ জেলার পশ্চিম কাজী কসবায় ফ্রি হার্ট ও মেডিকেল ক্যাম্প স্থাপন করবে ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজে এন্ড হসপিটাল লিমিটেড।
মঙ্গলবার দুপুরে ( ২২ জানুয়ারি, ২০১৯) হাসপাতালটির চিফ অপারেটিং অফিসার (সিওও) ব্রেইন ও স্নায়ুরোগ বিশেষজ্ঞ ডা. নাজমুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন। দিন ব্যাপী এ ক্যাম্প সকাল ১০ টায় শুরু হয়ে চলবে বিকাল  সাড়ে চারটা পর্যন্ত।
ডা. নাজমুল হাসান  বলেন,  আমাদের  ব্যাবস্থাপনা পরিচালক (এমডি) ডা. রুবাইয়াত ইসলাম মন্টি স্যার সব  সময় গরীব, অসহায় ও দুস্থ  মানুষের পাশে থাকেন। তারই অংশ হিসেবে ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ এন্ড হসপিটাল লিমিটেড বিভিন্ন সময়ে রোগীদের মাঝে স্বাস্থ্য সেবা প্রদানের উদ্দেশ্যে ফ্রি মেডিকেল ক্যাম্প স্থাপন করে আসছে। এবার  আমরা  মুন্সীগঞ্জের কাজী কসবায় ( বদলপাড়া জামে মসজিদ মাঠ) ২৫ জানুয়ারি দিন ব্যাপী একটি মেডিকেল ক্যাম্প আয়োজন করছি। তবে এবারের আয়োজনে ভিন্নতা থাকছে। শুক্রবার অনুষ্ঠেয় ফ্রি হার্ট ক্যাম্প সেখানে স্থাপিত হবে।
তিনি বলেন, দিন যাচ্ছে মানুষ হৃদরোগ ও স্ট্রোক আক্রান্ত হওয়ার প্রবণতা বৃদ্ধি পাচ্ছে। সাধারণত মানুষ কেউ এ রোগ নিয়ে তেমন ভাবেন না। অথচ এদুটি রোগে আক্রান্ত হলে রোগীদের চিকিৎসা সেবা দেয়ার সময় পর্যন্ত পাওয়া যায় না। মূলত আগত রোগীদের  মাঝে হৃদরোগ ও স্ট্রোকের কারণ, ভয়াবহতা, প্রতিকার ও প্রতিরোধ সম্পর্ক   এ ক্যাম্প আয়োজন করছি। পাশাপাশি অন্যান্য সকল বিভাগের সেবা তো ওদিন প্রদান করা হবে।
ডা. নাজমুল হাসান আরো বলেন, আমাদের সব প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। যেটুকু বাকী আছে তা নির্ধারিত সময়ে শেষ হয়ে যাবে।
হৃদরোগীদের জন্য  ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ এন্ড হসপিটালের চিফ কার্ডিয়াক সার্জন এন্ড  সিনিয়র  কনসালটেন্ট হৃদরোগ বিশেষজ্ঞ ডা. নুরউদ্দিন মো: জাহাঙ্গীর, ব্রেইন ও স্নায়ুরোগ বিশেষজ্ঞ ডা. নাজমুল হাসান, শিশুরোগ বিশেষজ্ঞ সহকারী অধ্যাপক ডা. রোজিনা আখতার এবং গাইনি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ ডা. বেবি আক্তার আগত রোগীদের সেবা প্রদান করবেন। পাশাপাশি হাসপাতালটির বেশ কয়েকজন মেডিকের অফিসার রোগীদের চিকিৎসা সেবা প্রদান করবে।
যেসব সেবা প্রদান করা হবে:  বিনামূল্যে  হৃদরোগ, মেডিসিন, ব্রেইন ও স্নায়ুরোগ (মাথা ব্যথা, স্ট্রোক, প্যারালাইসিস ও খিঁচুনি), গাইনি ও শিশুরোগের চিকিৎসা প্রদান করা হবে। এছাড়াও হৃদরোগের বাইপাস সার্জারি ও ভাল্ব সার্জারি, রিং লাগানো রোগীদেও চিকিৎসা সেবা ও উপদেশ প্রদান, স্বল্পমূল্যে ইসিজি ও বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা এবং রোগীদের ফলোআপ ভিজিট ফ্রি করা হয়েছে।
http://www.anandalokfoundation.com/