13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ফুলবাড়ীতে মসজিদের মাইকে করোনা প্রতিরোধের প্রচারণা

Rai Kishori
April 10, 2020 6:45 pm
Link Copied!

মাহফুজার রহমান মাহফুজ, ফুলবাড়ী, কুড়িগ্রাম সংবাদদাতাঃ কুড়িগ্রামের ফুলবাড়ীতে করোনা সংক্রমনের ঝুকি এড়াতে সামাজিক দূরত্ব বজায়,জনসমাগম রোধ ও করোনায় করণীয় সম্পর্কে মসজিদ ভিত্তিক প্রচারণা চালাচ্ছে ফুলবাড়ী থানা পুলিশ।
গত ২৭ মার্চ থেকে উপজেলার প্রায় প্রতিটি মসজিদের ইমাম, মোয়াজ্জিনদের কাছে করোনা প্রতিরোধে জনগনকে আংতকি না হয়ে সচেতন থাকার পাশাপাশি কিছু বিধিনিষেধ মেনে চলার প্রচারণা চালানোর অনুরোধ জানায় ফুলবাড়ী থানা পুলিশ।
অাজ ১০ এপ্রিল শুক্রবার  উপজেলার শাহ্ বাজার জামে মসজিদের মুয়াজ্জিন বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক মিয়া জুম’আর  নামাজের আযানের পূর্বে মসজিদের মাইকে করোনায় করনীয় ও আক্রান্তের ঝুকি রোধে সরকারের দেয়া কিছু বিধিনিষেধের কথা প্রচার করেন।
এ বিষয়ে তার কাছে জানতে চাইলে তিনি বলেন, গত ২৭ মার্চ ইসলামিক ফাউন্ডেশন নির্দেশিত একটি প্রচারপত্র  ফুলবাড়ী থানা পুলিশের সদস্যরা আমাকে প্রদান করেন এবং তা নিয়মিত প্রচারের অনুরোধ জানান।সেই থেকে আমি তা নিয়মিত প্রচার করছি। তার ফলশ্রুতিতে আমাদের মসজিদে ও এলাকায় জনসমাগম অনেকটা কমেগছে এবং মানুষের মধ্যে সচেনতা বৃদ্ধি পেয়েছে।
এলাকাবাসী জানান, মসজিদের মাইকে প্রতিবার আযানের আগে মুয়াজ্জিন সবাইকে বাড়ীতে নামাজ আদায় করতে বলছে,সামাজিক দূরত্ব বজায় রাখতে ও বার বার সাবান পানি দিয়ে হাত ধুতে বলছে।অকারনে বাড়ী থেকে বের হতে নিষেধ করা হচ্ছে।সবাইকে আতংকিত নাহয়ে সচেতন থাকতে বলা হচ্ছে। এটা সময় উপযোগী একটা পদক্ষেপ এবং এই নির্দেশনা আমাদের প্রত্যেকের মেনে চলা উচিত।
ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ(ওসি) রাজীব কুমার রায় বলেন, করোনা ভাইরাস বিস্তার রোধে ইসলামিক ফাউন্ডেশনের নির্দেশনা মোতাবেক আমরা মসজিদ ভিত্তিক প্রচারণা চালিয়ে যাচ্ছি।
করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিহত করার লক্ষে এই প্রচারনা পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত অব্যাহত রাখতে বলা হয়েছে।
http://www.anandalokfoundation.com/