13yercelebration
ঢাকা

ভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সন্ত্রাস ও জঙ্গি বিরোধী মানববন্ধন

admin
August 1, 2016 6:15 pm
Link Copied!

হাবিবুর রহমান খান,শ্রীমঙ্গল প্রতিনিধি: মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলায় সোমবার সকাল ১১ টা থেকে দুপুর  পর্যন্ত  শ্রীমঙ্গলের  শিক্ষক, ও ছাএ অভিবাবক সমন্বয়ে  সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে গনসচেতনতার বৃদ্ধির লক্ষ্যে সিরাজনগর ফাজিল ডিগ্রি মাদ্রাসার আয়োজনে মাদ্রাসা ক্যাম্পাসে এবং শ্রীমঙ্গলের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সন্ত্রাস বিরোধী মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দেশ ব্যাপী সকল শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে জঙ্গী বিরোধী মানববন্ধন অনুষ্ঠানের অংশ বিশেষ হিসেবে এ আয়োজন করা হয়েছে বলে শিক্ষা প্রতিষ্ঠান সুত্রে জানা গেছে।

এর মধ্যে শ্রীমঙ্গল সরকারী কলেজ,উপাধ্যক্ষ আব্দুস শহিদ কলেজ,ভিক্টোরিয়া স্কুল,উদয়ন স্কুল,সরকারি বালিকা বিদ্যালয়,চন্দ্রনাথ সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের আয়োজনে সোমবার  দুপুরে স্ব-স্ব শিক্ষা প্রতিষ্ঠানের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ কর্মসূচিতে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা ছাড়া ও অভিবাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

মানববন্ধন সমাবেশে বক্তারা বলেন, সন্ত্রাসী ও জঙ্গীবাদের বিরুদ্ধে আমাদের সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে।জঙ্গি মুক্ত দেশ গরতে হবে।  বক্তরা আর  বলেন, আসুন আমরা সকলে মিলে ধর্ম-বর্ণ-জাতি-দল-মত-নারী-পুরুষ নির্বিশেষে সন্ত্রাস ,জঙ্গিবাদ, অমানবিকতা ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে তীব্র প্রতিরোধ গড়ে তুলি। এবং এদের আশ্রয়, প্রশ্রয় ও অর্থ জোগানদাতাদের বয়কট করি বলে বক্তারা বলেন।

বক্তারা আরও বলেন,আমাদের সন্তানরা যাতে “মদের বোতলে মধুর লেবেল লাগানো  ছদ্ম বেশী ধর্মের বা কোন রাজনৈতিক অপশক্তির নামে এদের খপ্পরে না পড়ে, তার জন্য ব্যক্তি উদ্যোগের পাশাপাশি সামাজিক সচেতনতা গড়ে তুলি। সন্ত্রাস ও জঙ্গিবাদের বিপক্ষে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলি।আমরা সবাই এই দেশকে জঙ্গি দের কবল তেকে ভাচাতে চাই।

http://www.anandalokfoundation.com/