13yercelebration
ঢাকা

ভাসানী অনুসারী পরিষদের কর্মীসভা অনুষ্ঠিত

Link Copied!

আজ ২ জুলাই, শনিবার  সকাল সাড়ে ১১টায় ধানমন্ডিস্থ গণস্বাস্থ্য নগর হাসপাতাল মিলনায়তনে ভাসানী অনুসারী পরিষদের কর্মীসভা অনুষ্ঠিত হয়। সংগঠনের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু সভায় সভাপতিত্ব করেন। ঢাকা মহানগরের বিভিন্ন থানা ওয়ার্ডের নেতা ও কর্মীবৃন্দ অংশগ্রহণ করেন। সংগঠনের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু দেশের বর্তমান রাজনৈতিক এবং বন্যা পরিস্থিতি নিয়ে আলোচনা করেন।

তিনি বানভাসি লক্ষ লক্ষ পরিবারের দুঃখ, দুর্দশায় গভীর উদ্ব্যেগ ও উৎকণ্ঠা প্রকাশ করে বলেন বন্যা কবলিত অধিকাংশ মানুষের কাছে আজ পর্যন্ত সরকারের তেমন কোন ত্রান সামগ্রী পৌছায় নাই এবং যেটুকু পৌচেছে তা নেহাত প্রচার সর্বস্ব। বন্যাপীড়িত অঞ্চলের সরকারি দলের অধিকাংশ সংসদ সদস্যসহ তাদের নেতৃবৃন্দ অনুপস্থিত। বন্যায় সবচেয়ে বিপদে পড়েছেন পরিবারের নারী ও শিশুরা।

সিলেট, সুনামগঞ্জসহ বন্যা কবলিত কিছু এলাকায় পানি আবার বেড়েছে এবং তাতে বন্যা কবলিতরা নতুন করে বিপদে পড়েছে। অধিকাংশ পরিবারের এখন বাসযোগ্য ঘর নেই, নগদ টাকাও নেই। এই পরিস্থিতি মোকাবেলায় বন্যা দুর্গতদের পুনর্বাসনে জরুরী ভিত্তিতে সর্বাত্মক উদ্যোগ নেয়ার জন্য তিনি আহ্বান জানান। একইসাথে বন্যা দুর্গতদের সেবায় এগিয়ে আসার জন্য সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানানো হয়।

ভাসানী অনুসারী পরিষদ ইতোমধ্যে গত সপ্তাহে সিলেটের বন্যার্তদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে। এই সপ্তাহে টাঙ্গাইল এবং জামালপুরে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণের কর্মসূচি গ্রহণ করেছে।

এছাড়াও ঈদের পূর্বে ঢাকা মহানগরের সুবিধাবঞ্চিত মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করার কর্মসূচি গ্রহণ করা হয়েছে। সভায় ঈদকে সামনে রেখে গার্মেন্টসসহ সকল সেক্টরের শ্রমিকদের বকেয়া বেতন এবং বোনাস প্রদানের দাবি জানানো হয়।

আব্দুল আলিম স্বপনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, সংগঠনের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু, যুগ্ম আহ্বায়ক এড. মজিবুর রহমান, মোঃ আখতার হোসেন, মোহাম্মদ ইসমাইল, সদস্য বাবুল বিশ্বাস, মোশারফ হোসেন, ড. নুরুল মোমেন, মহিবুল্লাহ বাহার ও মিন্টু মিয়া প্রমুখ।

http://www.anandalokfoundation.com/