13yercelebration
ঢাকা

ভাতা ভোগী দরিদ্র মায়ের প্রশিক্ষন কর্মসূচি

admin
May 19, 2016 5:05 pm
Link Copied!

মধুখালী প্রতিনিধিঃ দরিদ্র মায়ের জন্য মাতৃত্ব কালীন ভাতা প্রদান কর্মসূচির আওতায় ২০১৪-২০১৫ এবং ২০১৫-২০১৬ অর্থ বছরের ভাতা ভোগীদের প্রশিক্ষন কর্মসূচির আয়োজন।

বুধবার ও বৃহস্পতিবার সকাল ১০ হইতে বেলা ১টা পর্যন্ত মধুখালী উপজেলার কামারখালী ইউনিয়ন পরিষদ হলরুমে ২দিন ব্যপী আড়পাড়া ও কামারখালী ইউনিয়নের দরিদ্র মার জন্য মাতৃত্বকালীন ভাতা প্রদান কর্মসূচির আওতায় ২০১৪-২০১৫ এবং ২০১৫-২০১৬ অর্থ বছরের ভাতা ভোগীদের নিয়ে এক প্রশিক্ষন কর্মসূচির আয়োজন করা হয়। উক্ত কর্মসূচীতে হত দরিদ্র মায়েদের নিয়ে ব্যক্তিগত স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা, নিরাপদ মাতৃত্ব ও গর্ভবতী, মায়ের পরিচর্যা. পুষ্টি, শিক্ষা, আয় বর্ধক কর্মসূচীতে  অংশগ্রহনে উৎসাহিত করন, জেন্ডার ও নারীর অধীকার, বাল্য বিবাহ, পরিবার পরিকল্পনা, যৌতুক, বল্য বিবাহ প্রতিরোধ, মাতৃদুগ্ধ পানের গুরুত্ব মা ও শিশুর পরিচর্যা, খাদ্য ও পুষ্টি, দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ দেওয়া হয়। উক্ত কর্মসূচীতে প্রশিক্ষণ প্রদান করেন মধুখালী উপজেলা  মহিলা বিষয়ক কর্মকর্তা সুরাইয়া খাতুন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার মাহবুবা ইসলাম।

প্রশিক্ষণ বাস্তবায়নে ছিলেন থ্রী- ষ্টার অর্গানাইজেশনের কর্মী নাজামা সুলতানা এবং সহযোগীতায় ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তরের ফেরদৗস হোসেন সবশেষে মধুখালী উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বলেন প্রতি ৬ মাস অন্তর অন্তর প্রতিটি গর্ভবতী মায়ের জন্য মতৃত্বকালীন ভাতা ৩ হাজার টাকা করে ২ বছর  দেওয়া হয়। এছাড়া প্রশিক্ষণের সবাইকে ভাতা দিয়ে প্রশিক্ষণ শেষ করেন।

http://www.anandalokfoundation.com/