ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ব্যাডমিন্টন খেলা শারীরিক সুস্থতা ও রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে সহায়ক -পররাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্ক
January 28, 2022 8:39 pm
Link Copied!

আজ রাজধানীর ফরেন সার্ভিস একাডেমি চত্বরে বাংলাদেশ ফরেন সার্ভিস এসোসিয়েশন (বিএফএসএ) ব্যাডমিন্টন টুর্নামেন্টের উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম।

এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় পররাষ্ট্রমন্ত্রী বলেন, ব্যাডমিন্টন শারীরিক সুস্থতার জন্য অত্যন্ত উপকারী একটি খেলা। তিনি বলেন, কোভিড-১৯ মহামারির এই সময়ে আমাদের শারীরিক সুস্থতা ও রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির জন্য চিকিৎসকগণ শ্বাস-প্রশ্বাসের ব্যায়ামের তাগিদ দিচ্ছেন। এক্ষেত্রে ব্যাডমিন্টনের মতো খেলা শারীরিক সুস্থতা ও রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে সহায়ক হতে পারে। দাপ্তরিক অনেক কাজের মধ্যেও ফরেন সার্ভিস এসোসিয়েশনের কর্মকর্তাগণের এই টুর্নামেন্ট আয়োজনের উদ্যোগের জন্য তিনি সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম বলেন, রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করার জন্য শারীরিক ব্যায়াম বিশেষ করে খেলাধুলার বিকল্প নেই। তিনি ব্যাডমিন্টন টুর্নামেন্ট আয়োজনের জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান এবং টুর্নামেন্টে আরো বেশি কর্মকর্তাদের অংশগ্রহণের তাগিদ দেন।

উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পররাষ্ট্র সচিব (সিনিয়র সচিব) মাসুদ বিন মোমেন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের (সচিব পূর্ব) শাব্বির আহমদ চৌধুরী, পররাষ্ট্র মন্ত্রণালয়ের (সচিব পশ্চিম) মাশফি বিনতে শামস এবং পররাষ্ট্র মন্ত্রণালয় ও ফরেন সার্ভিস একাডেমির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/