13yercelebration
ঢাকা
শিরোনাম

সন্ত্রাসী অপরাধে গ্রেপ্তারদেরও নিজেদের কর্মী দাবী করছে বিএনপি -পররাষ্ট্রমন্ত্রী

মন্দিরে আগুন ও দুই সহোদর নিহতের ঘটনায় অপরাধী যেই হোক কাউকে ছাড় দেওয়া হবে না -ধর্ম বিষয়ক মন্ত্রী

শান্তিচুক্তির পর থেকে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের সার্বিক উন্নয়নে অসামান্য পরিবর্তন ঘটেছে -জাতিসংঘে পার্বত্য সচিব

সাংবাদিকতার জন্য চমৎকার পরিবেশ তৈরি এবং তথ্য প্রবাহ অবারিত করতে চাই -তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী

নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে -মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

ড্রিমলাইনারের কারিগরি বিষয়ে বোয়িং এর সাথে কথা বলতে বিমানকে মন্ত্রীর নির্দেশ

নারীদের জীবনমান উন্নয়নে রংপুর বিভাগের জেলা তথ্য অফিসসমূহ কর্তৃক শতাধিক নারী সমাবেশের আয়োজন

আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ সম্প্রদায়িক সম্প্রীতির দেশ -উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম

admin
September 20, 2017 10:13 pm
Link Copied!

সচ্চিদানন্দদেসদয়, আশাশুনি থেকে ঃ উপজেলা চেয়ারম্যান আওয়ামীলীগ সভাপতি এবিএম মোস্তাকিম বলেছেন, মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের গণহত্যা, বাড়িঘরে আগুন সহ রাষ্ট্রীয় সন্ত্রাস দমনের নামে তাদেরকে দেশ তাগ করতে বাধ্য করার ঘটনা অত্যান্ত ন্যাক্কার জনক। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি বলেন,বহু বছর যাবৎ রোহিঙ্গা জনগোষ্ঠীরা সেখানে বসবাস করে আসছে। হঠাৎ করে তাঁদের উপর এই বর্বরতা জুলুম নির্যাতন বিশ্বের কোনো মানুষ মেনে নিতে পারবে না।

জীবন রক্ষায় মিয়ানমার থেকে আসা রোহিঙ্গা জনগোষ্ঠীর সহযোগীতা করা সহ এ ঘটনা বন্দে আন্তর্জাতিক বিশ্বে চাপ সৃষ্টি করায় বঙ্গবন্ধু কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ দেশবাসীকে ধন্যবাদ জানান। তিনি বলেন বিশ্ব বাসীকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ এ দেশে দীর্ঘদিন যাবৎ সব শ্রেনীর মানুষ শান্তিপূর্নভাবে বসবাস করে আসছে। এ সম্প্রীতি নষ্ট করার জন্য কিছু দুষ্কৃতিরা ধর্মীয় অনুভুতিতে আঘাত করা সহ ধর্মের নামে দেশের পরিস্তিতি অশান্ত করার চেষ্টা করছে। এদেরকে সকলে মিলে শক্ত হাতে দমন করতে হবে কোনো প্রকার ছাড় দেওয়া যাবে না।

তিনি বলেন ধর্ম যার যার উৎসব সবার। সকলে মিলে বৃহত্তর দূর্গাপূজা ও উৎসব পালন করব। কচুয়ার ঘোষ পাড়ায় হিন্দু সম্প্রদায়ের উপর হামলা ও প্রতিমা ভাঙচুরের ঘটনার তীব্র নিন্দা জানিয়ে প্রশাসন কে অবহিত করে বলেন, এর সাথে যারা জড়িত তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে। যদি এরা পার পেয়ে যায় তাহলে অপরাধ বাড়তে থাকবে। প্রসাশনের পাশাপাশি একশত চারটি শারদীয় দূর্গা পূজা মন্ডপ পরিচালনা পরিষদের সকলকে সজাগ থেকে গুরুত্বের সাথে দায়িত্ব পালনের আহবায়ন জানান ও সকলকে আসন্ন দূর্গা পূজা উৎসবের শুভেচ্ছা জানান।

বুধবার সকালে আশাশুনি সদর ইউনিয়ন পরিষদের হল রুমে আসন্ন দূর্গা পূজা শান্তি শৃঙ্খলা রক্ষায় আইন শৃঙ্খলা কমিটির সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার সুষমা সুলতানা। উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সাধারন সম্পাদক রনজিৎ কুমার বৈদ্যের পরিচালনায় আইনশৃঙ্খলা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নান, ইউপি চেয়ারম্যান স.ম সেলিম রেজা মিলন, আবু হেনা সাকিল, উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি নীলকন্ঠ সোম, থানা অফিসার ইনচার্য (তদন্ত) আখতারুজ্জামান, উপজেলা হিন্দু, বৈদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি সুবোধ চক্রবর্তী, ডাক্তার সাইফুল আলম, পল্লী বিদ্যুতের এজিএম স্বপন কুমার পাল, মুক্তিযোদ্ধা দীনেশ কুমার মন্ডল, পূজা উদ্যাপন পরিষদের সহ সাংগঠনিক সম্পাদক কাশিনাথ মন্ডল, সমাজ কল্যান সম্পাদক দীপন কুমার মন্ডল সহ উপজেলার ১১ টি ইউনিয়নের ইউনিয়ন পূজা উদ্যাপন কমিটির সভাপতি/সম্পাদক বৃন্দ উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/