13yercelebration
ঢাকা

বাংলাদেশ গণতান্ত্রিক আইনজীবী সমিতির ৬ষ্ঠ জাতীয় সম্মেলন অনুষ্ঠিত

admin
March 11, 2018 8:10 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ  বাংলাদেশ গণতান্ত্রিক আইনজীবী সমিতির ৬ষ্ঠ জাতীয় সম্মেলনে খালেকুজ্জামান সভাপতি ও তাহের সাধারণ সম্পাদক নির্বাচিত।

’৭২ এর সংবিধানের মূলনীতির বাস্তবায়ন এবং স্বল্প সময়ে মামলা মোকদ্দমা নিস্পত্তি’র কোটি কোটি মানুষের প্রাণের দাবীতে  গত ১০ মার্চ সফিউর রহমান মিলনায়তন, সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতি ভবন, ঢাকায় ভারপ্র্প্তা সভাপতি শেখ আকতার উল ইসলামের সভাপতিতে বাংলাদেশ গণতান্ত্রিক আইনজীবী সমিতি‘র ৬ষ্ঠ জাতীয় সম্মেলন উদ্বোধন করেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চীফ প্রসিকিউটর, ভাষা সংগ্রামী এ্যাড. গোলাম আরিফ টিপু।

প্রধান অতিথি ভাষা সংগ্রামী, বিশিষ্ট কলামিস্ট ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব জনাব কামাল লোহানী তাঁর বক্তব্যে, সংবিধানে এক দিকে ধর্মনিরপেক্ষতা অন্য দিকে বিসমিল্লাহির রাহমানির রহিম তা, চলতে পারে না, এর বিরুদ্ধে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত বিজ্ঞ আইনজীবীদের ঐক্যবদ্ধ করে গণতান্ত্রিক আইনজীবী সমিতিকে আন্দোলন ও সোচ্চার হওয়ার আহবান জানান। বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান সিনিয়র এড. বাছেদ মজুমদার, সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি সিনিয়র আইনজীবী জয়নাল আবেদীন এবং সাধারণ সম্প্দাক মাহাবুব উদ্দিন খোকন, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহবায়ক সিনিয়র আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন, এবং সদস্য সচিব সিনিয়র আইনজীবী ফজলে নূর তাপস এম.পি. শুভেচ্ছা বক্তব্য রাখেন ।

এছাড়াও এ. এইচ. এম. খালেকুজ্জামান, মকবুল আহম্মেদ মিয়া , মো. ইয়াহিয়া, জেয়াদ আল মালুমসহ আরো অনেকে বক্তব্য রাখেন।

সম্মেলনে এড্. এ.এইচ এম.খালেকুজ্জামন, সভাপতি, শেখ আক্তার উল ইসলাম কার্যকরী সভাপতি, এড্. এম. এ. তাহের সাধারণ সম্পাদক, ও আইনুন নাহার সিদ্দিকা লিপিকে সাংগঠনিক সম্পাদকসহ ১৫১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় নির্বাহী পরিষদ নির্বাচিত হয়।

http://www.anandalokfoundation.com/