ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বরখাস্ত মেয়রদের পুনর্বহাল চায় বিএনপি

admin
August 20, 2015 8:51 pm
Link Copied!

স্টাফ রিপোর্টারঃ স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলো থেকে একের পর এক বরখাস্তকৃত বিএনপি সমর্থিত জনপ্রতিনিধিদের পুনর্বহালের দাবি জানিয়েছে বিএনপি।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন এ দাবি জানান। গাজীপুরের মেয়র এমএ মান্নানকে বরখাস্ত করা প্রসঙ্গে রিপন বলেন, ‘সরকার সম্পূর্ণ বেআইনিভাবে সিটি মেয়র, উপেজলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের বরখাস্ত করছে। আর তাদের অনুগত ব্যক্তিদের দায়িত্ব দেওয়া হচ্ছে।’ এর মাধ্যমে স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোকে সরকার ধ্বংস করছে বলেও অভিযোগ করেন তিনি।

রিপন অভিযোগ করেন, ‘আওয়ামী লীগ গাজীপুরকে দ্বিতীয় গোপালগঞ্জ মনে করতো। তাই গাজীপুর সিটি নির্বাচনের পরাজয় মেনে নিতে পারেনি। এ কারণে এমএ মান্নানকে তার পদ থেকে অপসারণ করা হয়েছে। আর এ ষড়যন্ত্র আওয়ামী লীগ আগে থেকেই করেছে বলে আমরা মনে করি। ‘স্থানীয় সরকার নির্বাচন আগামীতে দলীয় সরকারের অধীনে হবে’- সরকারের মন্ত্রীদের এমন বক্তব্যের কথা উল্লেখ করে বিএনপির মুখপাত্র বলেন, ‘ফুল মার্কা আর টব মার্কার নির্বাচন আওয়ামী লীগ মেনে নিতে পারছে না। কিন্তু সেই নির্বাচন যদি ধানের শীষ ও নৌকা মার্কার হয় তা হলে তো আওয়ামী লীগ ওই নির্বাচনে আরো বেশি কারচুপি করবে।

তিনি বলেন, ‘ক্ষমতাসীনরা তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে ভয় পায়। তারা জনগণের রায়কে অপছন্দ ও অশ্রদ্ধা করে। কারণ সুষ্ঠুভাবে ভোট দিতে পারলে আওয়ামী লীগের পরাজয় নিশ্চিত।

ক্রসফায়ারে ছাত্রলীগ নেতা হত্যার প্রসঙ্গ উল্লেখ করে আসাদুজ্জামার রিপন বলেন, ‘এ বিষয়ে ছাত্রলীগ বলছে, এটা মেনে নেয়া যায় না। অপর দিকে যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অ্যাকশন শুরু হয়েছে। রিপন বলেন, ‘বিএনপির নেতাদের ক্রসফায়ারে হত্যা করলে ছাত্রলীগ ও সরকারের কিছুই যায় আসে না। আর সরকারি দলের কেউ ক্রসফায়ারে হত্যা শিকার হলে সরকারের যায় আসে। কিন্তু এক যাত্রার দুই নীতি মেনে নেয়া যায় না।

অ্যাকশন শুরু হয়েছে’ ওবায়দুল কাদের এ বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, ‘এ বক্তব্যের মধ্য দিয়ে সরকার স্বীকার করেছে ক্রসফায়ার তারাই করাচ্ছে। সরকারকে উদ্দেশ করে তিনি বলেন, ‘দেশের বর্তমান পরিস্থিতি সামাল নিয়ন্ত্রণ করুন। দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত করুন। তাহলেই সব সমস্যার সমাধান সম্ভব। ক্রসফায়ার সব সমস্যার সমাধান নয়।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামা দুদু, শিক্ষাবিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, সহদপ্তর সম্পাদক আবদুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।

http://www.anandalokfoundation.com/