13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ফরিদপুর-১ আসনে নৌকার মাঝি আব্দুর রহমান মনোনীত হওয়ায় কামারখালীতে বিজয় মিছিল

Link Copied!

আগামী ৭ জানুয়ারিই হচ্ছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। আসন্ন নির্বাচনকে সামনে রেখে দলের প্রার্থী তালিকা চূড়ান্ত করতে শুরু করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী শেখ হাসিনার নেতৃত্বে গঠিত দলটির নির্বাচনী মনোনয়ন বোর্ড বিষয়টি নিয়ে কাজ করছে। ২৬শে নভেম্বর রবিবার ইতিমধ্যে দলের কেন্দ্রীয় ও হেভিওয়েট কয়েকজন প্রার্থীর মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে। দলটির অন্যতম হেভিওয়েট প্রার্থীদের একজন প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান। আসন্ন নির্বাচনে প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান মনোনয়ন পেয়েছেন ফরিদপুর-১ আসন থেকে।

দলীয় সূত্রে জানা গেছে, ফরিদপুর-১ (মধুখালী, বোয়ালমারী, আলফাডাঙ্গা) আসনে ২২ জন। তারা হলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক দুই বারের সংসদ সদস্য আব্দুর রহমান, সাবেক সংসদ সদস্য কাজী সিরাজুল ইসলাম, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাহমুদা বেগম কৃক, কেন্দ্রীয় কৃষকলীগের সাবেক সহ-সভাপতি ,ঢাকা টাইমস সম্পাদক আরিফুর রহমান দোলন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি এ্যাডভোকেট লিয়াকত সিকদার, বোয়ালমারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এম মোশাররফ হোসেন মুশা মিয়া, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ খান মঈনুল ইসলাম মোস্তাক, আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য আব্দুল্লাহ আল মামুন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. দিলীপ কুমার রায়, কেন্দ্রীয় শ্রমিক লীগের সাবেক সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, পুলিশের সাবেক এআইজি মালিক খসরু, ফরিদপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ম-লীর সদস্য সৈয়দ শামীম রেজা, ফিনল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন, শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য ইঞ্জিনিয়ার হাসনাত মিয়া, লায়ন সাখাওয়াত হোসেন, ইউনিভার্সিটি অব পুন্ড্র সাইন্স এন্ড টেকনোলজির সাবেক ভিসি বীর মুক্তিযোদ্ধা ড. লুৎফর রহমান, আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক উপ-কমিটির কমিটির সাবেক সদস্য ডা. গোলাম কবীর, যুদ্ধকালীন কোম্পানি কমান্ডার বখতিয়ার রহমান বতু, আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ-কমিটির সদস্য মো. খায়ের মিয়া, ডেফোডিল ইউনিভার্সিটির প্রভাষক শেখ আব্দুর রহিম ও ফরিদপুর জেলা কৃষক লীগের সাবেক সহ-সভাপতি মাজারুল ইসলাম টুকু ও খিজির আহমেদ।

ফরিদপুর -১ আসনে মনোনীত হয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান (সাবেক এমপি)। এরই আলোকে ফরিদপুরের মধুখালী উপজেলার কামারখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান জাহিদুর রহমান বিশ্বাস (বাবু) ও আড়পাড়া ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক আরমান হোসেন বাবু এর নেতৃত্বে কামারখালী ও আড়পাড়া ইউনিয়নের যৌথ উদ্যোগে দলীয় সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মী নিয়ে কামারখালী বাজারে একটি বিজয় মিছিল অনুষ্টিত হয় । পরে কামারখালী সভাপতি জাহিদুর রহমান বিশ্বাস বাবু এর অফিস কার্যালয়ে আগামী জাতীয় সংসদ নির্বাচন-২৪ ইং সনে জানুয়ারী মাসে কিভাবে বিপুল ভোটে নৌকার প্রার্থীকে বিপুল ভোটে বিজয় লাভ করা যায় সেই বিষয়ে গুরুত্বপূর্ন বিষয়ে আলাপ আলোচনা করে অনুষ্ঠান শেষ করা হয় । এ ছাড়া মধুখালী উপজেলা সহ সকল ইউনিয়নে মনোনীত নির্বাচিত ও নির্বাচনে বিপুল ভোটে বিজয়ের লক্ষে মিছিল হয়েছে। জানা যায় ফরিদপুর-১ আসনে মোট ভোটার চার লাখ ৫৩ হাজার ৬৭৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ৩০ হাজার ৬১ জন আর মহিলা ভোটার দুই লাখ ২৩ হাজার ৬১৪।

http://www.anandalokfoundation.com/