13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পাইকগাছায় চিংড়ি ঘেরে জোয়ারে পানি তুলে ধান নষ্ট করে দেয়াার অভিযোগ

Link Copied!

পাইকগাছায় চিংড়ি ঘেরে অতিরিক্ত জোয়ারের পানি তুলে প্লাবিত করে ধান নষ্ট করে দেয়ার অভিযোগ উঠেছে ঘের মালিকের বিরুদ্ধে। এ বিষয় ঘের মালিক পানি তুলে ধান নষ্টের কথা অস্বীকার করেছে।  জমির মালিক ক্ষতিপূরণ চেয়ে ঘের ইজারাদারকে আইনি নোটিশ দিয়েছেন।
জমির মালিক উদয় শংকর মন্ডল জানান, উপজেলার বয়ারঝাপা মৌজায় পরিমল চন্দ্র মন্ডলের ৫০বিঘা চিংড়ি ঘের রয়েছে। ওই চিংড়ি ঘেরে আমার সহ পরিবারের ৯ বিঘা জমি আছে। সে জমিতে ধান রোপন করি। কিন্তু রাতের আধারে চিংড়ি ঘের মালিক পরিমল চন্দ্র মন্ডল অতিরিক্ত জোয়ারের পানি তুলে ধান নষ্ট করে দেয়। আমি জোয়ারের পানি ঘের থেকে নামানোর জন্য শিক্ষক অধির কৃষ্ণ মন্ডলের মাধ্যমে বললেও  তিনি পানি নামাননি। তাতে আমার প্রায় ৩ লক্ষ টাকার ক্ষতি হয়।
এমনি ভাবে চিত্ত মন্ডল ও বিষ্ণু মন্ডল জানান ইজারাদার শুধু মাত্র মাছ লাগানোর জন্য ইজারা নিয়েছে। জমির মালিকদের ধান চাষের সুযোগ করে দিতে হবে। এ বিষয় ক্ষতিপূরণ চেয়ে জমির মালিক উদয় শংকর মন্ডল ২৪ সেপ্টেম্বর আইনি নোটিশ দিয়েছে। এ বিষয় জমির মালিক উদয় শংকর মন্ডল বলেন, যদি ক্ষতি পূরণ না দেন তাহলে আদালতে মামমলা করবো। ঘের মালিক পরিমল চন্দ্র মন্ডল জানান, আমি অতিরিক্ত পানি তুলে ধান নষ্ট করেনি। আশেপাশের ঘেরের পানি এসে নষ্ট হতে পারে।
http://www.anandalokfoundation.com/