13yercelebration
ঢাকা

পঞ্চগড়ের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি উপকরন বিতরণ

admin
November 15, 2016 11:54 pm
Link Copied!

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধিঃ
১৫ নভেম্বর  পঞ্চগড়ের আটোয়ারীতে উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে নবান্ন উৎসব এবং ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে আনুষ্ঠানিক ভাবে কৃষি উপকরন বিতরণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার আবু রাফা মোহাম্মদ আরিফ এর সভাপতিত্বে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে নবান্ন উৎসব ও কৃষি উপকরন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পঞ্চগড় -১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নাজমুল হক প্রধান। বিশেষ অতিথি হিসেবে জেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ রফিকুল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুর রহমান, সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম ,আটোয়ারী থানার অফিসার ইনচার্জ মো: আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ শামীম ইকবাল। আলোচনা শেষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে ২০ কেজি গমবীজ, ২০ কেজি ডিএবি সার এবং ১০ কেজি করে পটাশ সার বিতরণ করা হয়। পরে নবান্ন উৎসব উপলক্ষ্যে নতুন ধানের তৈরী বিভিন্ন প্রকারের পিঠা খেয়ে দেখেন অতিথি বৃন্দ।
এর আগে আটোয়ারীতে আমন ধান কাটা শুরু করেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা নাজমুল হক প্রধান । নমুনা শস্য কর্তন হিসেবে তোড়িয়া ইউনিয়নের নিতুপাড়া এলাকায় মাঠে নিজ হাতে কাঁচি দা নিয়ে আমন ধান কাটেন অতিথি বৃন্দ।
এসময় সংসদ সদস্যের সাথে ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো: আব্দুর রহমান, কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক মো: রফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার আবু রাফা মোহাম্মদ আরিফ, উপজেলা
কৃষি অফিসার মোঃ শামীম ইকবাল প্রমুখ।

 

 

http://www.anandalokfoundation.com/