13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নড়িয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্রকরে ট্রলার চালক খুন

admin
July 21, 2016 4:30 pm
Link Copied!

সৈকত দত্ত, শরীয়তপুর থেকে: শরীয়তপুরের নড়িয়া উপজেলার জপসা ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে জাকির হোসেন হাওলাদার (৩২) নামে এক ট্রলার চালককে কুপিয়ে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে। এলাকায় পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। হত্যার সাথে জড়িত সন্দেহে ২ জনকে আটক করেছে পুলিশ।

নিহতের পারিবারিক সূত্রে জানায়, বুধবার রাতে ২০/২৫ জনের একটি সংঘবদ্ধ দল জাকির হাওলাদারের গৌরাইল গ্রামে প্রবেশ করে। এলাকায় আতঙ্ক সৃষ্টির লক্ষ্যে হাত বোমার বিস্ফোরন ঘটায়। এলাকায় আতংক ছড়িয়ে পড়লে বাড়ির ভিতর থেকে জাকির উঠানে এলে ধারালো অস্ত্র দিয়ে এলোপাথারি কুপিয়ে ফেলে রেখে যায় সন্ত্রাসীরা। স্থানীয়রা আহত জাকিরকে উদ্ধার করে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করলে চিকিৎসকরা তাকে ঢাকায় প্রেরণ করেন। চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বৃহস্পতিবার সকালে মারা যায় জাকির হোসেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, জপসা ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে জপসা গ্রামের আনোয়ার মাদবর ও শওকত বয়াতীর মধ্যে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছিল। বিরোধের জের ধরে গত রাতে শওকত বায়াতীর সমর্থকরা এলাকায় বোমার বিস্ফোরন ঘটিয়ে আনোয়ার মাদবরের সমর্থক জাকির হোসেনকে এলোপাতারি কুপিয়ে হত্যা করে। নিহত হওয়ার ঘটনা এলাকায় ছড়িয়ে পরলে তার গ্রামের বাড়িতে শোকের ছায়া নেমে আসে। পুনরায় সংঘর্ষের আশংকায় এলাকায় অতিরক্তি পুলিশ মোতায়েন করা হয়েছে। হত্যা কান্ডের সাথে জড়িত থাকার সন্দেহে ২ জনকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় হত্যা মামলা প্রক্রিয়াধীন।

নড়িয়া থানা অফিসার ইনচার্জ ইকরাম আলী মিয়া বলেন, হত্যা পরবর্তী এলাকায় পুনরায় সংঘর্ষের আশংকা রয়েছে। তাই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। হত্যা কান্ডের সাথে জড়িত থাকার সন্দেহে ২ জনকে আটক করা হয়েছে।

http://www.anandalokfoundation.com/