13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ধামইরহাটে স্বল্পভাড়ায় চালু হলো ‘ধামইরহাট টু ঢাকা’যাত্রীদের স্বস্তি প্রকাশ

Link Copied!

নওগাঁর ধামইরহাটে স্বল্প ভাড়ায় চালু হলো শীতাতপ নিয়ন্ত্রিত ধামইরহাট টু ঢাকা এসি বাস সার্ভিস। দিন ও রাতে তীব্র গরমে যখন বাসে জার্নি কষ্টকর, ঠিক সেই মুহুর্তে ধামইরহাটে এমন সুবিধা চালু হওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন ঢাকাগামী যাত্রীরা।

তথ্য অনুসন্ধানে জানা যায়, ধামইরহাট উপজেলা সদর থেকে হানিফ, শ্যামলী, শাহ ফতেহ আলী, মেধা, আহাদ, এস.আই সহ ৯টি কাউন্টারে প্রায় ২০টি ঢাকা, নারায়নগঞ্জ ও চট্টগ্রামগামী বাস চালু রয়েছে। প্রতিদিন ধামইরহাট থেকে শত শত যাত্রী ঢাকায় জরুরী প্রয়োজনে, চিকিৎসা, চাকুরী, ব্যবসা ও সরকারী কাজে ঢাকা যাতায়াত করে থাকেন।

কিন্তু কোনটিতেই এসি সার্ভিস না থাকায় অনেকটা বিপাকে পড়তে হয় যাত্রী সাধারণদের। এই দুর্ভোগ লাঘবে ধামইরহাটের বিশিষ্ট পরিবহন ব্যবসায়ী ও ধামইরহাট মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আশরাফ হোসেন চৌধুরী শিপন দিবা রাত্রি এসি বাস সেবা চালুর উদ্যোগ নেন। ৫ আগস্ট থেকে শুক্রবার রাত থেকে ধামইরহাট বাজারের নিমতলী মোড়স্থ পূর্ব বাজারে ‘আসাদ এসি এন্টারপ্রাইজ’ নামক এই এসি বাস সার্ভিস সেবা পাবেন ধামইরহাটের সকল ঢাকাগামী যাত্রীগণ।

উদ্যোক্তা আশরাফ হোসেন চৌধুরী শিপন জানান, তীব্র দাবদাহে অসস্তিকর পরিস্থিতিতে যাত্রীদের ঢাকাভ্রমন আরামদায়ক করতে প্রতিদিন নিয়মিতভাবে সকাল ও রাত সাড়ে ৮ টায় স্বল্পমূল্যে মাত্র ৭৫০ টাকায় ধামইরহাট থেকে ঢাকা যেতে পারবেন যাত্রীরা, যেটি আগে জেলা সদর নওগাঁ ও জয়পুরহাট ছাড়া এসি সার্ভিস কেউ পেত না, আমরা নিরাপদ, আরামে ও স্বাচ্ছন্দে ঢাকা যাতায়াত নিশ্চিত করতেই এই সেবা চালু করেছি, ভাড়ার নির্ধারিত মুল্য ছাড়াও উদ্বোধন উপলক্ষে বিশেষ ছাড়ও দেওয়া হবে যাত্রীদের, যাতে করে সকল যাত্রী এসি বাসে ঢাকা যাবার স্বাদ
উপভোগ করতে পারে।

কাউন্টার সূত্রে আরও জানা যায়, সামি ও শাহ ফতেহ আলী কাউন্টার সংলগ্ন আসাদ এসি বাস কাউন্টারে প্রতিদিন নিয়মিত ভাবে চলবে এই গাড়িটি,যেটি ধামইরহাট থেকে জয়পুরহাট বগুড়া হয়ে চান্দুরা, বাইপাইল, নবীনগর-সাভার, গাবতলী, টেকনিক্যাল, কল্যাণপুর ও শ্যামলী পর্যন্ত যাতায়াত করবে। যাত্রী সাধারণ ধামইরহাটে টিকিট গ্রহণ করতে ০১৮১১ ৯৭৩৮১৭, ০১৮১২ ৯০১৭২৬ ও ০১৭১২৬৪২৬৫৯ নাম্বারে যোগাযোগ করে কাঙ্খিত টিকিট গ্রহণ করতে পারবেন। এই খবরে এলাকায় ছড়িয়ে পড়লে ধামইরহাট বাস মালিকদের সংগঠন মোটরশ্রমিক ইউনিয়নের সম্পাদককে ধন্যবাদ জানান এলাকাবাসী।

http://www.anandalokfoundation.com/