13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

দুর্নীতি উন্নয়ন খেয়ে ফেলছে -দুদক মহাপরিচালক

Rai Kishori
July 31, 2019 7:55 am
Link Copied!

জগদীশ দাশ, মৌলভীবাজারঃ সরকার দেশের উন্নয়নের জন্য বিপুল পরিমাণ অর্থ ব্যায় করেন বাজেটের মাধ্যমে। এই টাকা সঠিক ভাবে ব্যায় করতে পারলে দেশ সিঙ্গাপুর, থাইলেন্ড ও মালয়েশিয়ার মতো যেত। দুর্নীতি উন্নয়ন খেয়ে ফেলছে। বললেন দুর্নীতি দমন কমিশনের মহা পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান।

সোমবার মৌলভীবাজার উপজেলা পরিষদ মিলনায়তনে “সবাই মিলে গড়ব দেশ দুর্নীতিমুক্ত বাংলাদেশ “এই স্লোগান সামনে রেখে দুর্নীতি দমন কমিশনের গনশুনানির সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক মোস্তাফিজুর রহমান আশ্বস্ত করে বলেন, যেসব দপ্তরের বিরুদ্ধে আনিত অভিযোগ তুলা হয়েছে সেই সব দপ্তরের কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।

সোমবার সকাল থেকে বিকাল পর্যন্ত চলে মৌলভীবাজার উপজেলা পরিষদ মিলনায়তনে এ গনশুনানি। দুর্নীতি দমন কমিশন,উপজেলা প্রশাসন ও মৌলভীবাজার জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে মৌলভীবাজার জেলা প্রশাসক নাজিয়া শিরিনের সভাপতিত্বে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)আশরাফুল আলম খানের সঞ্চালনায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, দুর্নীতি দমন কমিশনের(অনুসন্ধান তদন্ত-১) মহা পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান, বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ারুল হক,বক্তব্য রাখেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আব্দুল কাদির মাহমুদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃকামাল হোসেন প্রমুখ।

সরকারি সেবা ও সুবিধাদি প্রাপ্তির ক্ষেত্রে উদ্ভুত সমস্যাদি শোনা, স্বচ্ছতা ও জবাবদিহিমূলক প্রশাসনিক ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে গণশুনানি করেছে দুর্নীতি দমন কমিশন। লিখিত ও মৌখিক ১২টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে অন্তত ৪০টিরও বেশি অভিযোগ পড়েছে। এগুলোর শুনানী হয়।এসময় সেবাগ্রহীতাদের আনিত অভিযোগ শুনে সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাদের জিজ্ঞাসা করা হলে সত্যতা শিকার করে বলেন লোকবল সংকট ও বিভিন্ন কারণ দর্শান সরকারি কর্মকর্তারা।

http://www.anandalokfoundation.com/