13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঝিনাইদহের ২ ইউপিতেই আওয়ামী লীগের প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত

admin
October 31, 2016 10:26 pm
Link Copied!

ঝিনাইদহ প্রতিনিধি ॥ ৩১ অক্টোবর’২০১৬ঃ অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে ঝিনাইদহের কালীগঞ্জের সিমলা-রোকনপুর ও রায়গ্রাম ২ টি ইউনিয়ন পরিষদে নির্বাচন সম্পন্ন হয়েছে।

সোমবার সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত  বিরতিহীনভাবে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। সিমলা রোকনপুর ইউপিতে ১ জন ও রায়গ্রাম ইউপিতে ৪ জনসহ মোট ২ ইউপিতে ৫ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।

এদের মধ্যে ৭ নং রায়গ্রাম ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগের নৌকা প্রতিকের প্রার্থী আলী হোসেন অপু ৯২৬৬ ভোট পেয়ে বে-সরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপির ধানের শীষ প্রতিকের প্রার্থী মসিউর রহমান পেয়েছেন ২৬১৫ ভোট।

একই ইউনিয়নে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা স্বতন্ত্র প্রার্থী জহুরুল ইসলাম (আনারস) প্রতিকে পেয়েছেন ১৩৮৯ ভোট ও ইসলামী আন্দোলন বাংলাদেশ এর প্রার্থী আনোয়ার হোসেন (হাতপাখা) প্রতিকে পেয়েছেন ৭২১ভোট।

অপরদিকে ৫ নং সিমলা-রোকনপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে একক প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন আওয়ামী লীগের নৌকা প্রতিকের প্রার্থী নাসির উদ্দীন। ওই ইউনিয়নে অন্য কোন প্রার্থী না থাকায় তিনি আগেই বিনাপ্রতিন্দ্বতায় বে-সরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হন। এ ইউনিয়নে শুধুমাত্র সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্য পদে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাচন অফিসার ও নির্বাচন রিটানিং অফিসার জাহাঙ্গীর আলম রাকিব জানান, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। রায়গ্রাম ও সিমলা-রোকনপুর ২ টি ইউপিতেই আওয়ামী লীগের নৌকা প্রতিকের প্রার্থী আলী হোসেন অপু ও নাসির চৌধুরী চেয়ারম্যান হিসেবে বে-সরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে ২০ টি কেন্দ্রে  ৫ জন ম্যাজিস্ট্রেট, সাড়ে ৩শ পুলিশ সদস্য,৪ টি স্ট্রাইকিং ফোর্স, ৭ টি মোবাইল টিম ছাড়াও র‌্যাব ও বিজিবি সদস্যরা সার্বক্ষনিক টহলে ছিল।

http://www.anandalokfoundation.com/