13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঝিনাইদহের ইউকে ইংলিশ স্কুলের আয়োজনে শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

Link Copied!

নানা কর্মসূচীর মধ্য দিয়ে জাতীয় শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছে ঝিনাইদহের অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান ইউকে ইংলিশ স্কুল।

এ উপলক্ষে মঙ্গলবার সকালে শহরের পায়রা চত্বর থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

এতে ওই বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী অভিভাবকরা অংশ নেয়। র‌্যালী শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। সেসময় বিদ্যালয়ের পরিচালক মাজেদ রেজা বাঁধন, শিক্ষক সাদ্দাম হোসেন সোহাগ, ইমতিয়াজ হোসেন অর্ণব, কান্তা ইসলাম, শিল্পী নাহার, জুলিয়া ইসলাম, আখের আলী, শিক্ষার্থী সাইয়্যান আবরার সাদিদ, আলভী, শীতল, ফাতেহা, সাজিন, নিহাদ, জেরিন, সাদ, স্বপ্নীল, সিমি, রঞ্জু, আদিদ, তানজীম, রাকসান, আস্থাসহ অন্যান্যরা।

সেসময় শিক্ষকরা শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আজ অমর একুশে ফেব্রুয়ারি। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। রক্তস্নানের মধ্য দিয়ে ভাষার মর্যাদা প্রতিষ্ঠার দিন। সব বাধা অতিক্রম করে বাংলাকে পাথেয় করে এগিয়ে যাওয়ার শপথের দিন। বাংলা ভাষার মর্যাদা প্রতিষ্ঠার জন্য এদিন

সালাম, বরকত, রফিকসহ অনেকে আত্মাহুতি দিয়েছিলেন। এজন্যই দিনটি একই সঙ্গে গৌরবের ও শোকের। জাতি আজ শ্রদ্ধাভরে সেইসব শহীদদের স্মরণ করছে।

http://www.anandalokfoundation.com/