13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি

Link Copied!

সিলেটে কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টির তা-বে বিভিন্ন এলাকায় ব্যাপক ক্ষয়-ক্ষতির খবর পাওয়া গেছে।

৬ মে সোমবার সকাল সাড়ে ৭টার দিকে শুরু হয় কালবৈশাখীর তা-ব। ঝড়ো হাওয়ার সঙ্গে ছিল শিলাবৃষ্টিও। সকাল সাড়ে ৮টা পর্যন্ত চলে কালবৈশাখীর তা-ব। এসময় বিভিন্ন স্থানে সড়কের ওপর গাছপালা ভেঙে পড়ে। এছাড়াও শিলাবৃষ্টিতে টিনের চালা ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়।
স্থায়ীদের সঙ্গে কথা বলে জানা যায়, সকাল সাড়ে ৭টার দিকে হঠাৎ করে পুরো আকাশ অন্ধকারাচ্ছন্ন হয়ে আসে। মুহূর্তের মধ্যে সকালেই যেন রাত নেমে আসে। এর কিছুক্ষণ পরেই শুরু হয় বজ্রসহ কালবৈশাখী ঝড়।

সিলেট আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, ৬ মে সোমবার সকাল ৬টা থেকে সকাল ১২টা পর্যন্ত ৫২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এর আগের ২৪ ঘণ্টায় ২ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে।
সিলেট আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ শাহ মো. সজিব হোসাইন জানান, আগামী এক সপ্তাহ সিলেটের ওপর দিয়ে শিলাবৃষ্টি ও কালবৈশাখী বয়ে যাওয়ার পূর্বাভাস রয়েছে। সাথে শিলাবৃষ্টিও হতে পারে।

জানা গেছে, রোববার (৫ মে) সন্ধ্যার পর থেকে সিলেটের কানাইঘাট উপজেলার সদর, ৭নং দক্ষিণ বানীগ্রাম, ৮নং ঝিংগাবাড়ি ইউনিয়ন ও ৯নং রাজাগঞ্জ ইউনিয়নে কাল বৈশাখী ঝড়ের সাথে বজ্রবৃষ্টি ও শিলাবৃষ্টি শুরু হয়। এতে প্রচুর গাছপালা ক্ষতি সাধনের পাশাপাশি শিলা বৃষ্টির কারণে ফসলের ও ক্ষতির খবর পাওয়া গেছে। কালবৈশাখী ঝড়ে গাছপালা উপচে পড়ার কারণে কানাইঘাট গাজী বোরহান উদ্দিন সড়কের বিভিন্ন এলাকায় সন্ধ্যার পর থেকে যান চলাচল বন্ধ হয়ে যায়। এছাড়া শিলাবৃষ্টির কারণে বোরো ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায় সিলেটের বিভিন্ন এলাকা।

http://www.anandalokfoundation.com/